• শিক্ষা

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান দেখে সন্তোষ অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল

  • শিক্ষা
  • ১৪ জানুয়ারী, ২০২২ ১১:১৯:১৯

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক, চট্টগ্রামঃ চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটি ও অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে প্রিমিয়ার ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সঙ্গে অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির প্রতিনিধি দলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৩ জানুয়ারি, বৃহস্পতিবার, দুপুর ১২টায় অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় প্রতিনিধি দলের মধ্যে ছিলেন মিকাইলা জেমস, পিটার হ্যারিস ও ড. আরিফ জোবায়ের।

প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে সভায় অংশগ্রহণ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য জনাব বোরহানুল হাসান চৌধুরী, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মঈনুল হক, গণিত বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইফতেখার মনির, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান ও ব্যবসা-প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাদিয়া আখতার।

সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ও  ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির মধ্যে শিক্ষা ও গবেষণা সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। প্রিমিয়ার ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কিছু সেমিস্টার এখানে সমাপ্ত করে বাকি সেমিস্টারগুলো ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনিতে এবং ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা কিছু সেমিস্টার সেখানে সমাপ্ত করে বাকি সেমিস্টারগুলো প্রিমিয়ার ইউনিভার্সিটিতে যাতে সমাপ্ত করতে পারে এই ধরনের এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার বিষয়ে বিশদ আলোচনা হয়। পরবর্তীতে এই সংক্রান্ত একটি এমওইউ বা সমঝোতা স্মারক চুক্তি সম্পন্ন করার ব্যাপারেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রতিনিধি দল এসময়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার মান, কারিকুলাম ও ফ্যাসিলিটিজ সম্পর্কে বিস্তারিত অবগত হয়ে গভীর সন্তোষ প্রকাশ করেন।

এসময় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন গবেষণা ক্ষেত্রে প্রিমিয়ার ইউনিভার্সিটির বিভিন্ন অর্জনের কথা  ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির প্রতিনিধি দলকে অবহিত করে তাঁরা প্রিমিয়ার ইউনিভার্সিটিতে আসায় তাঁদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

মন্তব্য ( ০)





  • company_logo