• রাজনীতি

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তদান কর্মসূচি

  • রাজনীতি
  • ০৯ জানুয়ারী, ২০২২ ১৫:৩৪:১৪

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার বটতলায় ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় এ রক্তদান কর্মসূচির শুরু হয়। পর্যায়ক্রম কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা স্বেচ্ছায় রক্ত দান করেন।

এসময় বক্তব্যে ডাঃ দীপুমনি এম.পি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শিত পথে ছাত্রলীগের নেতাকর্মীরা দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে এবং সেই ধারাবাহিকতায় আজকে এই কর্মসূচির মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়াবে এবং রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাবে। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের ব্লাড ডোনেশনের মাধ্যমে গরিব ও অসহায় রোগীরা উপকৃত হবে। ছাত্রলীগের এ মহতী উদ্যোগে দেশ ও জাতি উপকৃত হবে বলেও জানান ডাঃ দীপুমনি।’

ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের যে ইতিহাস সেই ইতিহাসের অংশ হিসেবে গত ৪জানুয়ারি আমাদের অভিভাবক প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা ভার্চুয়াল ব্লাড ব্যাংকের কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন। এই ব্লাড ব্যাংকের মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীরা রক্ত দান করবে, দেশের অসুস্থ রোগী জরুরী প্রয়োজনে উপকৃত হবে। 

ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ । দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল দুর্যোগ-ক্রান্তিলগ্নে, আর্তমানবতার সেবায় সব সময় এগিয়ে এসেছে বাংলাদেশ ছাত্রলীগ।’ 

অনুষ্ঠানে বক্তারা বলেন, গৌরবান্বিত ইতিহাসের অংশ হিসেবে ছাত্রলীগ জরুরী প্রয়োজনে অসহায় রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান করছে। জাতির পিতার আদর্শের ধারক-বাহক হয়ে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এসকল কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ছাত্রলীগ নেতারা।

মন্তব্য ( ০)





  • company_logo