• প্রশাসন
  • লিড নিউজ

১১ জানুয়ারি থেকে রাত ৮ টার পরে সকল মার্কেট ও দোকানপাট বন্ধের ঘোষণা

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ০৭ জানুয়ারী, ২০২২ ১০:৪১:৩৭

ছবিঃ সিএনআই

শাহরিয়ার কবির খুলনাঃ খুলনায় আগামী ১১ ই জানুয়ারি থেকে সকল দোকানপাট ও মার্কেট বন্ধের ঘোষণা দিয়েছেন।জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি। বৃহস্পতিবার (০৬ জানুয়ারি)বিকালে জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে প্রশাসন মিলনায়তনে সাংবাদিকদের এ কথা জানান।

এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।স্বাস্থ্যবিধি মানলে করোনা নিয়ন্ত্রণে থাকবে। প্রতিবেশী দেশ ভারতে করোনা ভাইরাসের নতুন ধরণ এর বিস্তারের কারণে আমরা ঝুঁকির মধ্যে আছি।ভাইরাসের নতুন ধরণ ছড়িয়ে পড়ার আগেই আমাদের প্রস্তুতি নিয়ে সচেতন থাকতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে। আগমী ১১ জানুয়ারি থেকে রাত ৮ টার পরে নগরীতে মার্কেট-দোকান খোলা রাখা যাবে না। তবে নিত্য প্রয়োজনীয় কাঁচামাল পরিবহন ও কাঁচামালের আড়তের  ক্ষেত্রে এসময়সীমা প্রযোজ্য নয় তিনি বক্তব্য কালে এ কথা বলেন।

সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ বক্তব্য কালে বলেন,বর্তমানে খুলনা জেলায় করোনা শনাক্ত হওয়া একজন রোগী হাসপাতালে ভর্তি আছেন। করোনার শুরু হতে এপর্যন্ত জেলায় এক লাখ ৬১ হাজার সাতশত ২০টি পরীক্ষার বিপরীতে ২৮ হাজার ১৯ জন রোগীর করোনা শনাক্ত হয়।তবে বর্তমান প্রেক্ষাপটে সকল স্থানে স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরিধাণের বিকল্প নেই। টিকা নেওয়ার পরে করোনা আক্রান্ত ব্যক্তিদের ক্ষেত্রে মৃত্যুহার অনেক কম। তাই টিকা গ্রহণে সবাইকে উদ্বুদ্ধ করা প্রয়োজন। মাস্ক বিহীন বাইরে বের হওয়া যাবেনা এবং বাইরে থেকে ঘরে ফিরে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ভালো করে হাত ধুতে হবে। আমাদের সকলকে সচেতন হতে হবে। তা না হইলে  আবারো করোনাই দেশের অনেক বড় ক্ষতি হতে পারে বলে জানান।

এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল প্রমূখ।
 

মন্তব্য ( ০)





  • company_logo