• প্রশাসন

পাবনার ঈশ্বরদীতে গৃহহীন অসহায় পরিবারের দুর্দশা ঘোচাল পুলিশ

  • প্রশাসন
  • ০৬ জানুয়ারী, ২০২২ ২১:১৭:৪৫

ছবিঃ সিএনআই

প্রতিনিধি,পাবনাঃ পাবনার ঈশ্বরদী উপজেলার অরনকোলা পশ্চিমপাড়া এলাকায় এক গৃহহীন অসহায় পরিবারের দু:খ দুর্দশা ঘোচাল বাংলাদেশ পুলিশ। শেখ মামুনের পরিবারকে নতুন ঘর উপহার দিলেন তাঁরা।

বৃহস্পতিবার দুপুরে পুলিশের আইজিপি বেনজীর আহমেদের উদ্যোগে দেওয়া নতুন ঘরের নির্মাণকাজের উদ্বোধন করেন পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান। 

এ সময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান, থানার পরিদর্শক (তদন্ত) হাদিউল ইসলাম, কাউন্সিলর ফিরোজা বেগম, রহিমা বেগম, আমিনুল ইসলাম, ওয়াকিল আলম, আমবাগান ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) শহিদুল ইসলাম শহীদ, ঈশ্বরদী থানার ডিএসবি ইন্সপেক্টর (ইনচার্জ) শেখ মোঃ মোবারক পারভেজ, থানায় উপপরিদর্শক (এসআই) নুরুননবীসহ সাংবাদিক ও এলাকার সাধারণ মানুষ।

নতুন ঘর পেতে বড় বাধা ছিল শেখ মামুনের নিজের কোনো জায়গা ছিল না। এ অবস্থায় সাহায্যের হাত বাড়ান পৌরসভার প্যানেল মেয়র আবুল হাসেমের মাতা হালিমা বেগম। নিজের আড়াই কাঠা জায়গা দিয়ে সেই সমস্যা দূর করলেন।

নতুন ঘর পেয়ে আবেগাপ্লুত শেখ মামুন বলেন, মা-বাবা মারা যাওয়ার পর থেকে খুব কষ্টে জীবনযাপন করছি। তবে পেটের কষ্টের চেয়ে ঘরের কষ্ট ছিল অনেক বড় কারণ ঝড়বৃষ্টিতে স্ত্রী-সন্তান নিয়ে অনেক কষ্ট করতে হচ্ছিল। কিন্তু প্যানেল মেয়র ও পুলিশ আমাদের জন্য যা করল সেটি কোনো দিন ভোলার নয়। একসময় এলাকায় পুলিশ এলে খুব ভয় লাগত। ভয়ে ঘর থেকে বের হতাম না। আজ সেই পুলিশই আমাদের ঘর করে দিল। আমার পরিবারকে চির ঋণী করে দিলেন পুলিশ সদস্যরা। আল্লাহ তাদের মঙ্গল করুন।

পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্যানেল মেয়র আবুল হাসেম জানান, পরিবারটির কষ্টের সীমা ছিল না। চেষ্টা করছিলাম সরকারি ঘর পাইয়ে দেওয়ার। তবে পুলিশের পক্ষ থেকে ঘর করে দেওয়ার কথা বলা হলে আমি ব্যক্তিগতভাবে আড়াই কাঠা জায়গা আমার মায়ের কাছে থেকে নিয়ে দান করে দিলাম।

ঈশ্বরদীর ওসি আসাদুজ্জামান বলেন, বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করতে গিয়ে অসহায় এই পরিবারটির খোঁজ পাওয়া যায়। পরে আইজিপি স্যারের নির্দেশে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে প্রতিটি উপজেলায় হতদরিদ্র মানুষের জন্য একটি করে নতুন ঘরের তালিকায় ঈশ্বরদী থেকে শেখ মামুনের নাম পাঠানো হয়। পরে পুলিশ সুপার স্যারের নিদের্শে আজ নতুন ঘর নির্মাণকাজের উদ্বোধন করা হয়। হতদরিদ্র ওই পরিবারটি খুব খুশি হয়েছে। বাংলাদেশ পুলিশ সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর জন্যই কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo