• শিক্ষা
  • লিড নিউজ

রংপুর বিভাগে পরিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ১৪ নভেম্বর, ২০২১ ১৫:২৪:১৯

ফাইল ছবি

রংপুর ব্যুরো: রংপুর বিভাগে গত বছরের তুলনায় এবারে ২৬ হাজার এসএসসি পরীক্ষার্থী বৃদ্ধি পেয়েছে। পরীক্ষার সার্বিক পরিস্থিতি সন্তোষজনক এবং অনিয়ম ঠেকাতে প্রশাসন তৎপর রয়েছে বলে জানিয়েছেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা। 

রোববার সকালে রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এসময় দিনাজপুর শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর জহির উদ্দিন,জেলা প্রশাসক আসিব আহসানসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর  মো. তোফাজ্জুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ,এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের আট জেলায় দুই হাজার ৬৭৪টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২৭৫টি কেন্দ্রে অংশগ্রহণ করবে। নিয়মিত শিক্ষার্থী এক লাখ ৬৫ হাজার ৯৮১,অনিয়মিত ২৯ হাজার ২৬৪ এবং জিপিএ-উন্নয়ন ৫১৩ জন শিক্ষার্থী রয়েছে। 

এর মধ্যে রংপুরে ৫০টি কেন্দ্রের মধ্যে ৩৭ হাজার ৭৭, কুড়িগ্রামের ৩৪ কেন্দ্রে ২৩ হাজার ৪০৭, লালমনিরহাটের ২০টি কেন্দ্রে ১৪ হাজার ৬৪৫, দিনাজপুরের ৬০টি কেন্দ্রে ৩৭ হাজার ৭২,  গাইবান্ধায় ৪০টি কেন্দ্রে ২৮ হাজার ৪৭৬, নীলফামারীর ২৫টি কেন্দ্রে ২২ হাজার ৪৩৬, পঞ্চগড়ে ২২ কেন্দ্রে ১৩ হাজার ১৯১ জন ও   ঠাকুরগাঁওযের ২৪টি কেন্দ্রে ১৯ হাজার ৪২০ শিক্ষার্থী অংশগ্রহণ করার কথা রয়েছে। এর মধ্যে ছাত্র ৯৯ হাজার ৯৮৩ এবং ছাত্রী ৯৫ হাজার ৭৫৭। রংপুর বিভাগে এ বছর ২৭৫টি কেন্দ্রে এক লাখ ৯৫ হাজার ৭৪০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষার অংশগ্রহণ করছে। গত বছর এর সংখ্যা ছিল এক লাখ ৬৯ হাজার ৪০৫ জন। এবার ২৬ হাজার ৩৪৫ শিক্ষার্থী বৃদ্ধি পেয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জহির উদ্দিন জানান,এবারের পরীক্ষায় স্বাস্থ্যবিধি মেনে ও নিরাপত্তা দূরত্ব রেখেই নেওয়া হচ্ছে। যাতে করে কোনো শিক্ষার্থী এই করোনাভাইরাসে আক্রান্ত না হয়।

আর প্রতিদিনই বিভিন্ন বিভাগের পরীক্ষা আলাদা আলাদাভাবেই নেওয়া হচ্ছে। যাতে করে একসাথে সব শিক্ষার্থী পরীক্ষায় প্রবেশ করতে না পারে। এবছর উৎসবমুখর পরিবেশে পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা।

মন্তব্য ( ০)





  • company_logo