• প্রশাসন

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের বিদায়ী ও বরণ অনুষ্ঠান সম্পন্ন 

  • প্রশাসন
  • ১৩ নভেম্বর, ২০২১ ১৫:৩৬:৫৮

ছবিঃ সিএনআই

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ সাতকানিয়া থানা কর্তৃক আয়োজিত সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকুর বদলি জনিত বিদায়ী ও নবাগত অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমানেরর বরণ সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

শুক্রবার (১২ই নভেম্বর) উপজেলা প্রাইমারী টিচার্স কমপ্লেক্স মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন নবাগত সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, সাতকানিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি মাহফুজুন্নবী খোকন, সাতকানিয়া উপজেলা আ'লীগের সহ-সভাপতি মাষ্টার ফরিদুল আলম, সাতকানিয়া থানার তদন্ত কর্মকর্তা সুজন কুমার দে, ইউপি চেয়ারম্যান মনির আহমেদ, মোসাদ হোসাইন চৌধুরী, তাপস দত্ত, তাছলিমা আবছার, ছাত্রলীগ নেতা কামাল উদ্দীন, কেএম পারভেজ উদ্দীন প্রমূখ।

এসময় উপস্থিত ব্যক্তিরা সদ্য বিদায়ী সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকুর কর্মকান্ডের প্রশংসা করে বলেন, তিনি ছিলেন মাদকের বিরুদ্ধে জিরু টলারেন্স নীতি অনুসরণকারী একজন ব্যক্তি। তার সময়কালে দেশের ইতিহাসে সর্বোচ্চ মূল্যের মাদক ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার হয়েছে। তার যোগদানের পর পরই অনুষ্ঠিত হয়েছে সাতকানিয়া পৌরসভা নির্বাচন। কোন সহিংসতা ছাড়া সুস্থ একটি নির্বাচন তিনি পরিচালনা করেছেন। তাছাড়া তার সময়কালে সাতকানিয়া-লোহাগাড়ায় অসংখ্য মাদক আটক হয়েছে। তিনি অপরাধ দমনে যথষ্ট ভূমিকা রেখেছেন, যার কারনে সাতকানিয়া লোহাগাড়ায় আজকে অপরাধ এবং অপরাধীরা নিয়ন্ত্রণে।

এছাড়া বক্তারা আরো বলেন, অনেক সময় দেখা যায় পুলিশ পুলিশের অপরাধ গোপন করে। কিন্তু তিনি তা করেননি। তার পুলিশিংয়ে মাদক সংশ্লিষ্টতার কারনে দুইজন পুলিশকে তিনি জেল হাজতে পাঠিয়েছেন। তিনি যেমন তার দায়িত্বে কঠোর ছিলেন তেমনি একজন মানবিক পুলিশও ছিলেন। কোন অসহায় ব্যক্তি তার অফিসে আসলে তিনি তার পকেট থেকে টাকা দিয়ে অসহায়দের সহায়তা করেছেন তেমন অনেক নজির রয়েছে।

অপর দিকে অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বলেন, আমি সাতকানিয়া লোহাগাড়াকে মাদক ও সন্ত্রাস মুক্ত রাখার চেষ্টা করেছি। মাদক সন্ত্রাসের বিষয়ে কখনো ছাড় দেইনি। পুলিশ যে মানুষের বন্ধু সেটা মানুষকে বিশ্বাস করানোর চেষ্টা করেছি। অসহায়দের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। তবে আমিও মানুষ এবং আমারও ভুল হতে পারে। যদি ভুল কোন কিছু করে থাকি তাহলে সবার কাছ থেকে ক্ষমা চাচ্ছি। 

এসময় বক্তারা ভবিষ্যৎ কর্মস্থলে তার সফলতা কামনা করেন। 

একই দিনে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমানকে বরণ করে নেওয়া হয়।

মন্তব্য ( ০)





  • company_logo