• জাতীয়

দেশে দুদিন পর বাড়তে পারে রাতের তাপমাত্রা

  • জাতীয়
  • ০৭ নভেম্বর, ২০২১ ১২:৩৭:২৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ দুদিন পর রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আপাতত তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

গত কয়েকদিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা ক্রমেই কমছিল। আপাতত এ ধারায় ছেদ পড়ছে। শনিবার (৬ নভেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

রোববার (৭ নভেম্বর) সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আধা ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়া-কমাকে আবহাওয়াবিদরা অপরিবর্তিত হিসেবেই গণ্য করেন।

একদিন আগে শুক্রবার (৫ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায়ও কমেছে। শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৬ ডিগ্রি থাকলেও, বোববার তা কমে হয়েছে ২০ ডিগ্রি সেলসিয়াস।

সর্বোচ্চ তাপমাত্রাও কিছুটা কমেছে। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি ছিল চট্টগ্রাম, সীতাকুণ্ড, চাঁদপুর ও যশোরে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩১ দশমিক ৫ ডিগ্রি।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তিনি বলেন, রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

দুদিন পর রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানিয়েছেন এ আবহাওয়াবিদ।

মন্তব্য ( ০)





  • company_logo