• প্রশাসন

যশোর জেলায় টেন্ডারবাজি-চাঁদাবাজি, অস্ত্রের মহড়া চলবে না: পুলিশ সুপার

  • প্রশাসন
  • ৩০ অক্টোবর, ২০২১ ১৮:৪৩:৩৪

ছবিঃ সিএনআই

যশোর প্রতিনিধি : মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা ও সম্প্রীতি’ এই প্রতিপাদ্যে যশোরে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২১। এ উপলক্ষে (৩০ অক্টোবর) শনিবার দুপুরে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে পুলিশ লাইন থেকে বের হয় শোভাযাত্রা। বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। শোভাযাত্রা শেষে পুলিশ লাইনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় জেলা পুলিশিং ফোরামের উপদেষ্টা ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার বলেন, যশোর একটি ঐতিহ্যবাহী ও প্রাচীন জেলা। এই জেলায় টেন্ডারবাজি, চাঁদাবাজি, অস্ত্রের মহড়া চলবে না। আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে জেলা পুলিশ সার্বিক সহযোগিতা করবে। নির্বাচন কেন্দ্র করে অস্ত্রের মহড়া ও সরবে বা নীরবে কোনো প্রকার চাঁদাবাজি চলবে না।

কমিউনিটি পুলিশিং ডে গুরুত্বারোপ করে তিনি আরও বলেন, কোনো থানায় টাউট-বাটপার আর দালালদের স্থান নেই। থানায় সাধারণ মানুষের সেবা প্রাপ্তি নিশ্চিত করা হচ্ছে। থানায় জিডি করতে কোনো ধরনের টাকা-পয়সা লাগবে না। মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা দেশ ও জাতির শত্রু। তাদের কোনো প্রকারে ছাড় দেওয়া হবে না। কোনো পুলিশ সদস্য লোভের বশীভূত হয়ে এই অপরাধমূলক পথে পা বাড়ালে কঠোর শাস্তির মুখে পড়তে হবে। 

এসব অপরাধীদের তথ্য জানানোর জন্য জেলা পুলিশের বিশেষ সেল রয়েছে। আপনারা এই বিশেষ সেলে সব অপরাধীদের তথ্য দিয়ে সহায়তা করুন। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে মাদক জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের সাথে একাত্ম হয়ে সকলের সম্মীলিত প্রচেষ্টায় কেবল সফল বয়ে আনতে পারে। অপরাধীদের চিহ্নিত করে তাদের অপরাধকর্ম নির্মূল করতে সকলের সচেতনতার প্রয়োজন।

কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব অধ্যক্ষ জে এম ইকবাল হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌর সভার মেয়র মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, পূজা পরিষদের সভাপতি অসিম কুমার কুন্ডু সহ সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন ব্যাক্তিবর্গ।

মন্তব্য ( ০)





  • company_logo