• অর্থনীতি

দূর্গাপুজায় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানির কার্যক্রম ৬ দিন বন্ধ

  • অর্থনীতি
  • ১০ অক্টোবর, ২০২১ ১৫:০৩:৪৮

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : সনাতন ধর্মাবম্বীর সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান) বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে টানা ৬ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ঘোষণা করা হয়েছে। রবিবার (১০ অক্টোবর) বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানীকারক গ্রæপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারতের ফুলবাড়ি এক্সপোর্ট এন্ড ইমপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রæপ আলোচনা সাপেক্ষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এ বন্দর দিয়ে ১১ অক্টোবর সোমবার থেকে ১৬ অক্টোবর শনিবার পর্যন্ত (সরকারি ছুটিসহ) মোট ৬ দিন আমদানি-রপ্তানি ও বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৭ অক্টোবর শনিবার থেকে দু’দেশের মধ্যে পুনরায় ব্যবসায়ী কার্যক্রম যথারীতি চলবে।

ইমিগ্রেশন ওসি নজরুল ইসলাম জানান, দূর্গাপুজা উপলক্ষে বন্দরে আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে। রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম ও আব্দুর রাজ্জাক জানান, আমদানি-রপ্তানী ও বাণিজ্য কার্যক্রম ৬দিন বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা অব্যাহত থাকবে। 

মন্তব্য ( ০)





  • company_logo