• বিশেষ প্রতিবেদন

ফরিদপুরে ইলিশ মাছের অভাব, ক্রেতাদের দাবি সিন্ডিকেট 

  • বিশেষ প্রতিবেদন
  • ০২ অক্টোবর, ২০২১ ১৩:১০:২৪

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ বাংলাদেশের মাছের রাজা ইলিশ এই সময়ে ইলিশ মাছের মৌসুমে থাকা সত্ত্বেও বাজারে ইলিশ মাছের হাহাকার । শুক্রবার ( ১ আগস্ট) সরেজমিনে ফরিদপুরের একাধিক বাজার ঘুরে দেখা যায়নি ইলিশ মাছ । কয়েকজন ইলিশ মাছ বিক্রেতার কাছে ছোট ছোট ( ৩০০/৫৫০ গ্রাম ) কিছু ইলিশ মাছ দেখা যায় । 

বাজারের ইলিশ মাছ বিক্রেতারা জানান , এখন ইলিশ মাছের ভরা মৌসুম কিন্তু আমরা কোন বড় ধরনের ইলিশ মাছ পাচ্ছি না মাছের আড়তে  গেলে পাওয়া যায় এই ছোট ছোট মাছ গুলি । তারা  আরো জানায় , বড় ইলিশ মাছ গুলি কোথায় যায় আমাদের জানা নেই । আড়ত থেকে মহাজনেরা আমাদের যা দেয় আমরা তা এনেই বিক্রি করি । এই ছোট ছোট মাছগুলি ৬শত টাকা থেকে ৮শত টাকা কেজি দরে বিক্রি করে থাকি । 

বাজারে অনেকেই ইলিশ মাছ কিনতে এসে বড় মাছ না পেয়ে মনের কষ্ট নিয়ে বাড়ি ফিরে যান । আগামী  ৪ঠা অক্টোবর থেকে ২০ দিনের জন্য ইলিশ মাছ ধরা , ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করেছে মৎস অধিদপ্তর।  জনৈক হাসেম সাহেব জানান,  বাজারে এসেছিলাম ইলিশ মাছ কিনতে কিন্তু পেলাম না । তিনি আরো জানান , কিভাবে কোথায় যেন আমাদের দেশের ইলিশ মাছের সিন্ডিকেট চলছে তাই আমরা ইলিশের মৌসুমে মাছ পাচ্ছিনা , বিষয়টি খুবই দুঃখজনক আমাদের এই বিষয়গুলি দেখার কেউ নেই ।      

মন্তব্য ( ০)





  • company_logo