• খেলাধুলা

ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে যে যোগ্যতা লাগবে

  • খেলাধুলা
  • ১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৭:০৭:০৬

ছবিঃ সিএনআই

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন রবি শাস্ত্রী, এটা বলতে গেলে নিশ্চিত।  অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আগেই আলোচনা শুরু হয়েছে- কে হচ্ছেন বিরাট কোহলিদের নতুন কোচ?

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের সাবেক অধিনায়ক ও সাবেক তারকা ক্রিকেটার অনিল কুম্বলে ও ভিভিএস লক্ষ্মণ যদি কোচের জন্য আবেদন করেন তাহলে বিসিসিআই দুইজনের মধ্য থেকে একজনকে দায়িত্ব দিতে পারে। 

সেক্ষেত্রে অনিল কুম্বলের কোচ হওয়ার সম্ভাবনা বেশি। ২০১৬-১৭ মৌসুমে ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব পালন করেছেন সাবেক অধিনায়ক অনিল কুম্বলে। সেই সময় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বনিবনা না হওয়ায় কুম্বলেকে সরিয়ে দেওয়া হয়। 

রবি শাস্ত্রী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচের দায়িত্ব থেকে সরে যাওয়ার ইঙ্গিত দেওয়ায় ফের আলোচনা শুরু হয়েছে-  কে হচ্ছেন ভারতের নতুন কোচ?

ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চাইলে কী যোগ্যতা থাকতে হবে- এ ব্যাপারে বিসিসিআইয়ের এক সিনিয়র সদস্য পিটিআইকে বলেছেন, ভারতীয় দলের কোচ হওয়ার জন্য যারা আবেদন করতে চান, তাদের প্লেয়ার হিসেবে ভালো রেকর্ড থাকতে হবে। পাশাপাশি কোচিং বা মেন্টরশিপের অভিজ্ঞতা থাকতে হবে। এই যোগ্যতা থাকলেই আবেদন করতে পারবেন।

মন্তব্য ( ০)





  • company_logo