• সমগ্র বাংলা

করোনাভাইরাস : খুলনা বিভাগে কমেছে শনাক্ত-মৃত্যু

  • সমগ্র বাংলা
  • ১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৪:২৬:১১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় ৯৯৮টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ৫ দশমিক ৮১ শতাংশ। এ ছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২০৪ জন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছিল এবং ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ৩৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৪ হাজার ২৯১ জন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯১ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৯ জনের। এ ছাড়া যশোরে ৪৮৬ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪৩, নড়াইলে ১১৯, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী কুষ্টিয়ায় ২৯ জন। এ ছাড়া খুলনায় সাতজন, বাগেরহাট ও সাতক্ষীরায় শূন্য, যশোরে ১৩ জন, নড়াইল ও মাগুরায় শূন্য, ঝিনাইদহে তিন জন, চুয়াডাঙ্গায় এক জন ও মেহেরপুরে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo