• খেলাধুলা

পিএসজির অভিষেকেও দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন মেসি

  • খেলাধুলা
  • ১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৫:২৮:২২

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ পিএসজির হয়ে লিওনেল মেসির চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকটা রঙিন হয়নি। উল্লেখ করার মতো কিছুই করে দেখাতে পারেননি তিনি। বুধবার রাতের অভিষেক ম্যাচে নিজের ছায়ায় আটকে ছিলেন মেসি। গোল পাননি। দলকেও জেতাতে পারেননি। একেবারে বিবর্ণ অভিষেক যাকে বলে।  ক্লাব ব্রুগার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি।

তবে এমন বিবর্ণ অভিষেকেও দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন মেসি। এদিন নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন তারকা। বিশ্বের মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে এমন কৃতিত্ব দেখালেন মেসি। 

তার আগের তিনজন হলেন মেসির সাবেক সতীর্থ জাভি ও একসময়ে তার চিরপ্রতিদ্বন্দ্বী ইকার ক্যাসিয়াস ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।  তিনজনের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস ও রোনাল্ডো।  তারা দুজনেই খেলেছেন ১৭৭টি করে ম্যাচ। মেসির সাবেক সতীর্থ জাভি খেলেছেন ১৫১ ম্যাচ। 

এই রেকর্ডবুকে দুজনকে পেছনে ফেলার সুযোগ আছে মেসির সামনে। আর দুটি ম্যাচ খেললেই জাভিকে টপকে যাবেন মেসি। জাভি ইতোমধ্যেই ফুটবলকে বিদায় বলে কোচ হয়েছেন। ক্যাসিয়াস অবসর নিয়েছেন। 

তবে ম্যানইউ তারকা পর্তুগিজ যুবরাজ রোনাল্ডোকে হয়তো ছুঁতে পারবেন না মেসি। মেসি থেকে ২৭ ম্যাচ এগিয়ে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন সমান তালে।

মন্তব্য ( ০)





  • company_logo