• প্রশাসন

রামগড় থেকে মাটিরাঙ্গা সীমান্ত সড়ক নির্মাণ কাজ শুরু করেছে সেনাবাহিনী

  • প্রশাসন
  • ১১ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৬:১৫

ছবিঃ সিএনআই

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: বাংলাদেশ বর্ডার লিংক রোড নির্মাণ প্রকল্পের আওতায় খাগড়াছড়ির রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) রামগড় জোনের আওতাধীন ১নং রামগড় ইউনিয়নে লাচারীপাড়া সীমান্ত বিওপি থেকে ২ কিলোমিটার উত্তর পূর্ব দিকে মটিরাঙ্গা উপজেলার পিলাকছড়া (পিলাকঘাট) এলাকায় শনিবার (১১ সেপ্টেম্বর)  দুপুর ১টার সময় সীমান্ত সড়ক নির্মাণ কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করেছে সেনাবাহীনির দায়ীত্বপ্রাপ্ত  ২০ ইসিবি কনেট্রাকশন বিভাগ। 

জানা গেছে, প্রকল্পটি রামগড় সদর থেকে ও মাটিরাঙা সীমান্ত এলাকার করল্লাছড়ি  পর্যন্ত ৩৩ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মান শুরু হলেও  হলেও এখনও জমি অধিগ্রহন ও অন্যান্য প্রসাশনিক কার্যক্রম চলমান থাকায় প্রাথমিক ভাবে পিলাকছড়া এলাকা থেকে নির্মাণ কাজ শুরু করা হয়েছে। 

এসময় প্রকল্পটির উপ-সাইট ইনচার্জ ২০ ইসিবির  সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ মমতাজ উদ্দিন আহমেদ, ওয়ারেন্ট অফিসার লুৎফর রহমান, রামগড় ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহআলম মজুমদার উপস্থিত ছিলেন।  

৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) রামগড় জোন অধিনায়ক লে. কর্ণেল আনোয়ারুল মাজহার জানান, সীমান্ত সুরক্ষায় এটি সরকারের একটি সু-পরিকল্পিত প্রজেক্ট। বর্ডার লিংক রোডটি নির্মাণে বিজিবি নিরাপত্তার দায়ীত্বে থাকবে। তিনি আরো বলেন, রামগড় সদর থেকে  লাচারীপাড়া সীমান্ত সড়কটি ১২ ফিট থেকে ১৮ ফিটে উন্নিত হবে।  পিলাকছড়ার উপর নির্মাণকাজ বন্ধ ব্রিজটিও নির্মাণে সহযোগীতা করবে বিজিবি। 

এসময় প্রকল্পটির উন্নিত ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ৪৩ বিজিবি রামগড় জোনের ইমাম মোঃ রওশন আলী। 

মন্তব্য ( ০)





  • company_logo