• বিশেষ প্রতিবেদন

চিরচেনা দৃশ্যে শিল্পাঞ্চল সাভার, শ্রমিকদের কাজে যোগদান

  • বিশেষ প্রতিবেদন
  • ০১ আগস্ট, ২০২১ ১২:২৫:২১

ছবিঃ সিএনআই

সাভার প্রতিনিধিঃ শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় দুই হাজারের অধিক শিল্প কারখানা খুলে দেয়ায় এসব এলাকায় লকডাউন এর বিষয়টি মাথাই নেই বললেই চলে। সামাজিক দূরত্ব বজায় রাখা দূরের কথা গাদাগাদি করে বাসে অফিসের উদ্দেশ্যে রওনা হতে দেখা গেছে শ্রমিকদের। যানবাহনের বাড়তি চাপে সড়কের বিভিন্ন পয়েন্টে চিরচেনা যানজটের দৃশ্য ফিরে এসেছে। শ্রমিকরা কারখানায় প্রবেশ করে উৎপাদন শুরু করেছে।

রোববার সকাল সরেজমিনে ঘুরে সাভার ও আশুলিয়ায় দেখা যায়, শ্রমিকদের যাতায়াতের সুবিধার জন্য দুপুর পর্যন্ত যানচলাচল শিথিল করার ঘোষণা মহাসড়কগুলোতে যানবাহনের চাপও অনেক বেড়েছে। রাতের ক্লান্তিকর ভ্রমণ শেষে শ্রমঘন এলাকাগুলোতে অব্যাহত রয়েছে কর্ম উদ্দেশ্যে বাড়ি থেকে আসা শ্রমিকদের ঢল।

গার্মেন্ট শ্রমিক আরিফ বলেন, আমার মোবাইল ফোনে মেসেজ আসে কারখানা খোলা তাই রাতের বেলা গ্রাম থেকে পিক-আপে করে খুব কষ্টে ঢাকায় এসে পৌঁছাতে পেরেছি। আর এখন রিক্সায় করে কারখানায় পৌঁছাতে পেরেছি তাই আমাদের কষ্টটাও নিমিষেই শেষ হয়ে গেছে।

অন্যদিকে ঢাকা-আরিচা মহাসড়কের গাড়ির তেমন চাপ না থাকলেও আশুলিয়া বাইপাল-আবদুল্লাহপুর সড়কে চাপ দেখা গেছে। বিভিন্ন স্থানে দেখা গেছে গাড়ির তেমন চাপ নেই। তবে কঠোর লকডাউনে গেল ৯দিনের চেয়ে গাড়ি অনেক বেড়েছে।

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) আব্দুস সালামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ায় রোববার  সকাল থেকেই পোশাক শ্রমিকরা কারখানায় যোগদানের জন্য কর্মস্থলে যাচ্ছেন। তাই সড়কে আন্তঃজেলা ও লোকাল বাস, ট্রাক, সিএনজি ও ব্যক্তিগত গাড়ির আধিক্য দেখা গেছে রাস্তায় ও একই সঙ্গে রিকশার চাপও রয়েছে।আমরা বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে যেখানেই যানজটের সৃষ্টি হচ্ছে সেই স্থানগুলো কঠোর নজর দাড়িতে রাখছি আমাদের টিম সর্বক্ষণ কাজ করে যাচ্ছে।যাতে যানজটের সৃষ্টি না হয়।

মন্তব্য ( ০)





  • company_logo