• অপরাধ ও দুর্নীতি

পঞ্চগড়ে দোকান থেকে জব্দ করে নির্ধারিত মূল্যে সার বিক্রি

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৯ জুলাই, ২০২১ ১১:০৭:০৭

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এক সার ও কীটনাশক দোকানে অধীক দামে বিক্রির আশায় অতিরিক্ত টিএসপি সার মজুদ করে রাখার দায়ে অভিযান পরিচালনা করে সরকার নির্ধারীত মূল্যে ৪৭ জন কৃষকের মাঝে মজুদকৃত সার বিক্রি করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এক অফিসার। গত কয়েকদিন ধরে বাজারে টিএসপি সারের সংকট দেখা দেয়। হঠাৎ কৃষি অফিসারের এমন উদ্দোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

বুধবার (২৮ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় সদর উপজেলার কামাতকাজল দীঘি ইউনিয়নের টুনিরহাট বাজারে অভিযান পরিচালনা করে সার ও কীটনাশকের ওই দোকান থেকে কৃষকদের মাঝে সরকারি মূল্যে নিজেই এই সার বিক্রি করেন সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অফিসার রুবেল হুসেন।

জানা যায়, ট্রিপল সুপার ফসফেট (টিএসপি) সার সংকট থাকার সুযোগে অন্য জেলা থেকে ক্রয় করে নিয়ে আসে মেসার্স রুহুল আমীন ট্রেডার্স। পরবর্তীতে সেগুলো অসৎ উদ্দেশ্যে অধীক দামে বিক্রির আশায় গোডাউনে মজুদ করে রাখে। এদিকে অভিযান পরিচালনা করে ওই দোকানে ৯৩ বস্তা টিএসপি সার মজুদ পাওয়া যায়। পরবর্তীতে সরকার নির্ধারীত মূল্য ১১০০ টাকা দরে চাকলাহাট ও কামাতকাজল দীঘিতে প্রকৃত ৪৭জন কৃষকের মাঝে সার বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কামাতকাজল দীঘির উপ-সহকারী কৃষি কর্মকর্তা হরি নারায়ণ রায়, চাকলাহাট উপ-সহকারী কৃষিশ কর্মকর্তা মতিউর রহমান প্রমূখ।

সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অফিসার রুবেল হুসেন বলেন, অধীক দামে বিক্রির আশায় মেসার্স রুহুল আমীন ট্রেডার্স টিএসপি সার গুলো বিক্রি না করে মজুদ করে রাখে। পরবর্তীতে সরকারের নাম বা কৃষি সম্প্রসারণের নাম যাতে খারাপ না হয় সে দিক বিবেচনা করে আমরা মজুদকৃত টিএসপি সার নিজে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বিক্রি করি।

মন্তব্য ( ০)





  • company_logo