• প্রশাসন
  • লিড নিউজ

লকডাউন অমান্য করায় মানিকগঞ্জে ১৪৬ জনকে জরিমানা 

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ২৭ জুলাই, ২০২১ ১০:৫১:১৩

ছবিঃ সিএনআই

মানিকগঞ্জ প্রতিনিধিঃ করোনার সংক্রমণ রোধে দেশব্যাপী চলছে  কঠোর লকডাউন। এসময়  অকারণে ঘর থেকে বের হওয়ায় মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় ১২ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ১৪৬ মামলায় ১৪৬ জনকে ১ লাখ ৭২হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। 

জেলা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তথ্যমতে, অকারণে  ঘর থেকে বের হওয়া ব্যক্তি, মোটরসাইকেল, ইজিবাইকসহ সড়ক-মহাসড়কে চলাচল এবং গাড়ির বৈধ কাগজপত্র না থাকায় ভ্রাম্যমাণ আদালতের দৃষ্টিগোচর হওয়ায় এই অর্থদণ্ড করা হয়েছে ।

এদিকে, আজ রোববার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ অংশে যাত্রী ও যানবাহন অনেক কম দেখা গেছে। কিছু মানুষ জরুরী প্রয়োজন দেখিয়ে হেঁটে কিংবা রিস্কায় ঢাকামুখী হচ্ছেন। কেউ আবার চিকিৎসা কিংবা জরুরী প্রয়োজনে মোটরসাইকেলে চড়ে গন্তব্যে যাচ্ছেন। তবে জরুরি পণ্যের গাড়িগুলো স্বাভাবিকভাবে চলাচল করছে।

এছাড়া, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে সীমিত পরিসরে ফেরি চলাচল করছে। ফেরিতে রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স, জরুরি পণ্যবাহী গাড়ির পাশাপাশি যাত্রী, মোটরসাইকেল, প্রাইভেট কার ও মাইক্রোবাস চলতে দেখা গেছে। তবে, নৌপথেও যাত্রী ও যানবাহনের সংখ্যা ছিল অন্যান্য দিনের তুলনায় অনেক কম।  জরুরী পরিষেবার যানবাহন ও জরুরী  পন্যবাহী ট্রাক পারাপারের জন্য ৬টি ফেরি চলাচল করছে । ওইসব ফেরিতে  অ্যাম্বুলেন্স ও জরুরী পরিষেবার যানবাহনের সঙ্গে উঠে যাচ্ছে যাত্রী ও মোটরসাইকেল। 

মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ সাংবাদিকদের বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউনের বিধিবিধান যথাযথভাবে পালনের লক্ষ্যে আমরা কাজ করছি। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার সদস্যরা মাঠে রয়েছেন। জেলার সব উপজেলাতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। সরকারি নির্দেশনা রক্ষা ও জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

মন্তব্য ( ০)





  • company_logo