• প্রশাসন

হাতিয়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নামছে নৌ বাহিনী

  • প্রশাসন
  • ২৫ জুলাই, ২০২১ ১৭:০৫:০৪

ছবিঃ সিএনআই

নোয়াখালী প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে হাতিয়ায় শুরু হয়েছে সরকার ঘোষিত ১৪দিনের কঠোর বিধিনিষেধ। এই বিধিনিষেধ বাস্তবায়নে হাতিয়ায় মাঠে নেমেছে প্রশাসন,পুলিশের পাশাপাশি নৌবাহিনী। কঠোর বিধিনিষেধ সফল করতে উপজেলা প্রশাসনের পাশাপাশি নৌ বাহিনীর ১টি টিম উপজেলার ওছখালী গুরুত্বপূর্ন মোড়ে মোড়ে কঠোর নজরদারি।ব্যাটারী চালিত অটোচার্জার,চার্জার ভ্যান সীমিত পরিমানে চলাচল করতে দেখা গেছে।

এছাড়াও যারা অযথা রাস্তাঘাটে চলাচল করছে তাদের নৌ বাহিনীর নানান জেরার মুখে পড়তে হচ্ছে। বন্ধ আছে সকল ধরনের দোকানপাট,শপিংমল ও বিপনী বিতান। করোনা ভাইরাসের শুরু থেকে আজ রোববার ( ২৫ জুলাই ) পর্যন্ত মাঠে কঠোর নজরদারি রাখছে নৌ বাহিনী। 

ঈদুল আজহা উপলক্ষে ৮ দিন লকডাউন শিথিলের পর করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা থেকে শুরু হয়েছে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ (লকডাউন)।

ওছখালী শহরের বিভিন্ন রাস্তায় নৌ বাহিনী চেক করে যাচ্ছে আবার মুখে মাস্ক না থাকায় অনেকে শাস্তি ভোগ করছেন রাস্তায়।বিভিন্ন এলাকায় সকাল থেকেই বিভিন্ন সড়কে ছোট যানবাহনের পাশাপাশি কিছু মানুষের চলাচল করতে দেখা গেছে। দোকানপাট ও গণপরিবহণ বন্ধ রয়েছে। রাস্তায় রিকশা, মোটরসাইকেল,কিছু ব্যক্তিগত গাড়ি চলতে দেখা যায়।মোড়ে মোড়ে অনেককে যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বিভিন্ন স্থানে চলাচলরত গাড়িকে থামিয়ে তল্লাশি ও  জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে নৌ বাহিনীর। কথা হয় একজন অটোরিকশা চালকের সাথে তিনি জানান, বাপো পেটের দায়ে রাস্তাত বের হয়েছি।গরীব মানুষ রিকসা না চালালে খামু কি। ভয়ও লাগচ্ছে যদি পুলিশ বা,নৌ বাহিনী ধরে। তারপরও অনেকে তো জরুরী কাজে বের হয়। তয় ভাড়া বেশি মারতে পারিচ্ছিনা। যেটাই হয় সেটাই নিয়া সন্ধ্যায় বাড়িতে যামু।

নৌ বাহিনীর পেটি অফিসার এম মতিউর রহমান বলেন, রাষ্ট্র জনগনের জন্য কাজ করেন,জনগনের ভালোর জন্যই কঠোর লকডাউন ঘোণনা করা হয়েছে। সকাল থেকেই পুরো উপজেলায় গুরুত্বপূর্ণ পয়েন্টে নৌ বাহিনী টহলে আছে।লকডাউন বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করি।

 

মন্তব্য ( ০)





  • company_logo