• কূটনৈতিক সংবাদ
  • লিড নিউজ

কসোভোর রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

  • কূটনৈতিক সংবাদ
  • লিড নিউজ
  • ০২ জুলাই, ২০২১ ১২:২৪:০৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ কসোভো প্রজাতন্ত্রে সমবর্তী এবং জার্মানিতে নিয়মিত দায়িত্বে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি ৩০ জুন এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দেশটির রাষ্ট্রপতি ড. ভিয়োসা ওসমানি সাদ্রিয়ঁ সমীপে অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে তার পরিচয়পত্র পেশ করেছেন।

রাজধানী প্রিস্টিনাতে অনুষ্ঠিত এই পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কসোভোর রাষ্ট্রপতির কেবিনেট প্রধান ও রাজনৈতিক উপদেষ্টারা এবং বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার মো. মুর্শীদুল হক খান ও প্রথম সচিব তৌহিদ ইমাম।

 

Germany৪পরিচয়পত্র পেশের পর কসোভোর রাষ্ট্রপতির সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের একটি একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্রদূত কসোভোর রাষ্ট্রপতিকে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।

কসোভোর রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রদূতকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান এবং দুই দেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো ফলপ্রসূ এবং মজবুত করা সম্ভব বলে জানান। এছাড়া কোভিড-১৯ অতিমারি প্রতিরোধ ও ভ্যাকসিন সমস্যা, বিনিয়োগ ও বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন সম্ভাবনা, দু’দেশের জনগণের মধ্যে সাংস্কৃতিক বিনিময়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

Germany৪

 

জাতিসংঘসহ আন্তর্জাতিক বিভিন্ন পরিমন্ডলে নতুন দেশ হিসেবে কসোভোর প্রতি বাংলাদেশের সমর্থনের বিষয়ে কসোভোর রাষ্ট্রপতি তার প্রত্যাশা ব্যক্ত করেন। কসোভোর প্রতি বাংলাদেশের সমর্থনের আশ্বাস জানিয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি বলেন, কসোভোর পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সবসময়ই প্রস্তুত আছে। এছাড়াও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অব্যাহত ও অভূতপূর্ব সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের বিষয়েও রাষ্ট্রদূত কসোভোর রাষ্ট্রপতিকে অবহিত করেন।

Germany৪

বৈঠক শেষে কসোভোর রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে রাষ্ট্রদূতের মাধ্যমে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন। রাষ্ট্রদূত জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের লোগো সংবলিত একটি শুভেচ্ছা স্মারক কসোভোর রাষ্ট্রপতিকে প্রদান করেন।

মন্তব্য ( ০)





  • company_logo