• খেলাধুলা

আসন্ন জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটের দল ঘোষণা বাংলাদেশের

  • খেলাধুলা
  • ২৩ জুন, ২০২১ ১৬:১৫:১৪

ফাইল ছবি

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে সুপার লিগের সিরিজ আর টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ের সফরের কথা আছে বাংলাদেশের। এর আগে আজ ঘোষিত হলো তিন ফরম্যাটেরই দল। সাকিব আল হাসান আছেন সব ফরম্যাটেই। আর মুশফিকুর রহিম বিশ্রাম পেয়েছেন টি টোয়েন্টি সিরিজ থেকে।

ঘোষিত দলে তিন ফরম্যাটেই সুযোগ পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। টি-টোয়েন্টি দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি। 

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টেস্ট খেলবে একটি, এরপর তিনটি করে খেলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি। ৭-১১ জুলাই একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে। এরপর শুরুর ওয়ানডে সিরিজের লড়াই। ১৬, ১৮ ও ২০ জুলাই ওয়ানডেগুলো খেলবে বাংলাদেশ। ২৩ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সেদিন সিরিজের প্রথম ম্যাচ খেলে ২৫ ও ২৭ সিরিজের বাকি দুই ম্যাচে খেলবে দুই দল। 

টেস্ট দল
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল ইসলাম শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নাজমুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল
মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

মন্তব্য ( ০)





  • company_logo