• রাজনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চৌকষ নেতৃত্বে সুরক্ষিত ও উন্নয়নশীল বাংলাদেশঃ আব্দুল লতিফ তারিন

  • রাজনীতি
  • ২৩ জুন, ২০২১ ১৫:০০:৫৮

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চৌকষ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এ সরকারের অন্যতম দৃষ্টান্ত উন্নয়ন ভূমিহীন ও গৃহহীনদের স্বপ্নের ঠিকানা গড়ে দিয়ে অনন্য ইতিহাস সৃষ্টি করেছে। গতকাল বুধবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে এসব কথা বলেন বাংলাদেশ কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন।

দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে অংশ নেন উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল, যুবলীগের আহবায়ক আতাউর রহমান, সাবেক ছাত্রলীগের খন্দকার আরিফুজ্জামান লিপ্টন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শওকত আলী মিয়া, যৌথ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুর রহমান মঞ্জু, কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজুল ইসলাম মোল্লাহ, আব্দুল মালেক, কবির হোসাইন প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বিপ্লব হোসেন বিপু, তারা, সাইদুর রহমান সাজু, হাবিব, আনোয়ার হোসেন, জুয়েল, আতিকসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। সে সময় কেন্দ্রীয় ভাবে নিখিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য ‘মুসলিম’ শব্দটি বাদ দিয়ে আওয়ামী লীগ নামকরণ করা হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo