• অর্থনীতি

হিলিতে আবারো বাড়লো আমদানিকৃত পেঁয়াজের দাম

  • অর্থনীতি
  • ২১ জুন, ২০২১ ১০:৫৭:৪৫

ছবিঃ সিএনআই

হিলি প্রতিনিধিঃ হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে স্বাভাবিক রয়েছে পেঁয়াজের আমদানি। আমদানি বাড়লেও বাজারে চাহিদা থাকায় আবারো বাড়লো আমদানিকৃত এসব পেঁয়াজের দাম। কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়ে প্রতিকেজি বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। এদিকে আমদানি স্বাভাবিক থাকলেও হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

আজ রবিবার বিকেলে হিলি স্থলবন্দরে গিয়ে দেখা যায়,কোরবানি ঈদকে সামনে রেখে এই বন্দর দিয়ে ভারত থেকে নাসিক,পাটনা,ইন্দুর ও গুজারাটি জাতের পেঁয়াজ আমদানি হচ্ছে। আমদানি বাড়লেও চাহিদার বাড়ার অযুহাতে হঠাৎ করে বেড়েছে সবধরনের পেঁয়াজের দাম। প্রকারভেদে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। প্রতিকেজি পেঁয়াজের দাম বেড়েছে ৩ থেকে ৫ টাকা।

হিলি স্থলবন্দরের পাইকার সাইফুল ইসলাম  বলেন,হঠাৎ করে চাহিদা বাড়ার অযুহাতে দাম বাড়ার ফলে আমাদের বিপাকে পড়তে হচ্ছে। আমরা এখান থেকে পেঁয়াজ কিনে দেশের বিভিন্ন স্থানের আড়ৎ গুলোতে পাঠায়। দাম বাড়লে আমাদের ব্যবসা করতেও সমস্যা হয়।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ী রবিউল ইসলাম জানান,কোরবানি ঈদকে সামনে রেখে দেশে বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমরা বেশি বেশি পেঁয়াজ আমদানি করছি। তবে সম্প্রতি দেশের বাজারে আমদানিকৃত পেঁয়াজের চাহিদা বাড়ায় দামটা একটু বেড়েছে। আমদানি বাড়লে ঈদের আগে পেঁয়াজের দাম কমে আসবে।

হিলি কাস্টমসের তথ্যমতে,আজ রবিবার ভারতীয় ২৫ ট্রাকে ৬শ ৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

মন্তব্য ( ০)





  • company_logo