• জাতীয়

অমির সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারে অভিযান, বিপুল পরিমাণ পাসপোর্টসহ গ্রেফতার আরো ২

  • জাতীয়
  • ১৬ জুন, ২০২১ ১৫:৪০:১৩

ছবিঃ সিএনআই

নুরুল আমিন হাসানঃ  বাংলা চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে ধর্ষণ ও হত্যা চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া তুহিন সিদ্দিকী অমির দক্ষিণখানে সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় বিপুল পরিমাণ পাসপোর্টসহ বাছির ও মশিউর মিয়া নামের অমির আরো দুই জন সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

দক্ষিণখানের হাজী ক্যাম্প সংলগ্ন ওই ট্রেনিং সেন্টারে মঙ্গলবার (১৫ জুন) দিবাগত গভীর রাতে এ অভিযান চালানো হয়।

গ্রেফতার হওয়া ওই দুইজন হলেন, সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার এর এক্সিকিউটিভ ডিরেক্টর এবং মার্কেটিং ডিরেক্টর বাছির ও মশিউর মিয়া। প্রতিষ্ঠানটি তুহিন সিদ্দিকী ওমর হলেও পরিচালনার দায়িত্বে ছিলেন দায়িত্বে ছিলেন তারা। গ্রেফতারকালে তাদের কাছ থেকে ১০২ টি পাসপোর্ট জব্দ করা হয়।

এছাড়াও একই রাতে উত্তরা পশ্চিম থানা এলাকায় অমির আরেকটি ট্রাভেল এজেন্সিতে অভিযান চালিয়েছে পুলিশ। যদিও সেখান থেকে কোন কিছু কাউকে গ্রেফতার ও কোন কিছু জব্দ করতে পারেনি পুলিশ। 

এ বিষয়ে উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মাদ সাইফুল ইসলাম সিএনআই'কে বলেন- 'দক্ষিণখানে সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার থেকে অমির দুই সহযোগীকে বিপুল পরিমাণ পাসপোর্টসহ গ্রেফতার হয়েছে। এ ঘটনায় ওমিও গ্রেফতার হওয়া দুই জনের বিরুদ্ধে পাসপোর্ট আইনে দক্ষিণখান থানায় মামলা করা হয়েছে।'

অপরদিকে দক্ষিনখান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) বিপ্লব কুমার গোস্বামী সিএনআই'কে বলেন- 'গতরাতে (মঙ্গলবার দিবাগত) সাভার থানা পুলিশ সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারে অভিযান চালায়। এসময় ওই ট্রেনিং সেন্টার থেকে ১০২ টি পাসপোর্টসহ দুই জনকে গ্রেফতার করা হয়। এঘটনায় সাভার থানার একজন উপ-পরিদর্শক (এসআই) বাদী হয়ে পাসপোর্ট একটা একটি মামলা করেছেন।'

দক্ষিনখান থানা পুলিশ সূত্রে জানা যায়, বিশেষ অনুমতি ছাড়া বেআইনিভাবে পাসপোর্ট রাখার দায়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। ওই ট্রাভেল এজেন্সির বৈধ লাইসেন্স আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সেইসাথে জব্দ হওয়া পাসপোর্টগুলো বৈধ কিনা তা যাচাই করা হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo