• শিক্ষা

মাউশির শিক্ষাবৃত্তি পাচ্ছেন ইবির ১৫৪ শিক্ষার্থী

  • শিক্ষা
  • ১৫ জুন, ২০২১ ২০:০২:৪৫

ফাইল ছবি

ইবি প্রতিনিধি: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশির) শিক্ষাবৃত্তি পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৫৪ জন শিক্ষার্থী। বৃত্তিপ্রাপ্তদের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবাসাইটে থেকে জানা যাবে। মঙ্গলবার(১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা ২০১৬ এর ভিত্তিতে এ বৃত্তি পাবেন। মনোনিতদের আগামী ২৩ জুনের মধ্যে নির্দিষ্ট নিচের এই https://forms.gle/Jdv1R8E7PKyWCSQi7 গুগল ফর্মে আবেদন করতে বলা হয়েছে।

 বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, দুইটি ক্যাটাগরিতে মেধা বৃত্তিতে ১৩ জন ও সাধারণ বৃত্তিতে ১৪১ জন মনোনিত হয়েছেন।বৃত্তিপাপ্তদের  অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত ব্যাংকে শিক্ষর্থীর নিজ নামে হিসাব নং খুলতে বলা হয়েছে।

এ মেধা বৃত্তিতে মনোনিত শিক্ষার্থীরা এককালীন ১৮ শ’ টাকা ও মাসিক হারে ১১২৫ টাকা করে পাবেন। সাধারণ বৃত্তিতে মনোনিতরা এককালীন ৯ শ’ টাকা ও মাসিক হারে ৪৫০ টাকা করে পাবেন। এ বৃত্তির মেয়াদকাল এক বছর।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ৪ হাজার ২৫৭ জন শিক্ষার্থী স্নাতক শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা বৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন। এর মধ্যে মেধা বৃত্তিতে মোট ১৩২ জন ও সাধারণ বৃত্তিতে ৪ হাজার ১২৫ জন মনোনিত হয়েছেন। মনোনিত বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি, খুলনা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়। 

মন্তব্য ( ০)





  • company_logo