• অপরাধ ও দুর্নীতি

শেরপুরে আনসার আল ইসলামের এক সদস্যসহ বিভিন্ন মামলায় আরও ২৯ জন গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৪ জুন, ২০২১ ১৫:৫৬:১২

শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের নকলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্য মো. হাসান মাহমুদ (১৯) কে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ১৪ জুন সোমবার ভোরে র‌্যাব-৩ (টিকাটুলি-ঢাকা)’র একটি আভিযানিক দল উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের লাভা মধ্যপাড়া এলাকা থেকে হাসান মাহমুদকে গ্রেফতার করে। সে উপজেলার লাভা মধ্যপাড়া এলাকার ফয়েজ উদ্দিনের পুত্র।      

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস জানান, গ্রেফতারকৃত হাসান মাহমুদ দীর্ঘদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উস্কানিমূলক, উগ্রবাদী বিভিন্ন পোস্ট প্রচার কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার মোবাইল হতে ও ফেইসবুক একাউন্ট থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। আটক আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  

এ ব্যাপারে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মুশফিকুর রহমান জানান, ওই ঘটনায় র‌্যাবের তরফ থেকে থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। বিকেলে তাকে রিমা আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে, নকলা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানাভুক্ত, নিয়মিত মামলা ও জুয়াড়ীসহ ২৮ জনকে গ্রেফতার করেছে। ১৩ জুন রবিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃত হলেন- কবুতরমারী এলাকার সুমন মিয়া, আ: রশিদ, হাবি মিয়া,বিউটি বেগম, জবেদা বেগম, তেনু আলী, চিথলিয়া এলাকার আতিক মিয়া,
কেনু মিয়া, পেলাদেশী এলাকার সজিব মিয়া, বাদাগৈড় এলাকার কাঞ্চন মিয়া, দক্ষিন নকলা এলকার আয়নল হক, ছামিদুল হক, লুৎফর আলী, মর্তুজ আলী, শুক্কুর আলী, চরকামানিপাড় এলাকার রহুল আমীন, নূরল ইসলাম, মোশারফ, চকপাঠাকাটা’র রফিকুল ইসলাম, গড়েরগাও এলাকার মনির মিয়া, কাউছার মিয়া, মোক্তার আলী, মুর্শিদা বেগম, চরকৈয়ার করিমন নেছা, নান্ডু মিয়া, চরভাবনা এলাকার আ: রহিম, সাইলামপুর এলাকার মাহবুব ও ময়মনসিংহের ফুলপুর উপজেলার  চরগোয়াডাঙ্গার জুলহাস মিয়া। 

এ বিষয়ে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান জানান, রবিবার রাতে রাত্রীকালীন ডিউটির সময় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানাভুক্ত, নিয়মিত মামলা ও জুয়াড়ীসহ ২৮ জন গ্রেফতার করছে। সোমবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo