• শিক্ষা

ইবির ক্লাস-পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত ১৯ জুন 

  • শিক্ষা
  • ১৩ জুন, ২০২১ ১৬:৫৩:৫১

ফাইল ছবি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) ক্লাস ও পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে আগামী শনিবার (১৯ জুন)। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, আগামী শনিবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের ১২০ তম সভায় পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে সশরীরে নাকি অনলাইনে কিভাবে পরীক্ষা অনুষ্ঠিত হবে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।'  

গত শুক্রবার (২৮ মে) শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইন ও সশরীরে পরীক্ষা নেওয়ার নির্দেশনা দেয়। নির্দেশনায় বলা হয়, বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ করুক না কেন তা অবশ্যই সিনেট কিংবা অ্যাকাডেমিক কাউন্সিলে পাস হতে হবে। ইতিমধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয় সশরীরে ও অনলাইনে পরীক্ষার রুটিন প্রকাশ করেছে।   

এরই প্রেক্ষিতে পরীক্ষা কিভাবে নিলে শিক্ষার্থীদের জন্য ভাল হবে তার মতামত চেয়ে বিভিন্ন অনুষদভুক্ত বিভাগগুলোকে চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইতোমধ্যে বেশিরভাগ বিভাগ অ্যাকাডেমিক কমিটির মিটিং সম্পন্ন করেছে। অধিকাংশ বিভাগ শিক্ষার্থীদের মতামত নিয়ে সশরীরে পরীক্ষা গ্রহণের এবং দ্রুত পরীক্ষা শুরুর পক্ষে মতামত দিয়েছে বলে জানা গেছে। 

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, “আমরা সব বিভাগীয় অ্যাকাডেমিক কমিটির কাছে মতামত দিতে বলা হয়েছে। আশা করি, এ মতামতের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে।”

মন্তব্য ( ০)





  • company_logo