• প্রশাসন

পুলিশের উপর হামলা, গ্রেফতার ৩

  • প্রশাসন
  • ০৪ জুন, ২০২১ ১৮:৪৪:১০

ছবিঃ সিএনআই

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় এক পুলিশ কর্মকর্তার উপর হামলা এবং পরিবহনে চাঁদাবাজির অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছেন পুলিশ। এসময় আরো ৬ চাঁদাবাজ পালিয়ে যায়। এ ঘটনায় আশুলিয়া থানায় ওই পুলিশ কর্মকর্তা বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

 

শুক্রবার সকালে এ বিষয়ে নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ হারুন-অর-রশীদ। এর আগে বৃহস্পতিবার রাতে আশুলিয়ার বাইপাইল এলাকায় পরিবহনে চাঁদাবাজির সময়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এরা হলো আশুলিয়ার কাইচাবাড়ি কালারটেক এলাকার ইদ্রিস আলীর ছেলে মামুন(৪০), টাঙ্গাইল জেলার মধুপুরের দরিহাতি গ্রামের শমশের মিয়ার ছেলে রাজ্জাক মিয়া(৩৮) এবং সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর থানার কান্দাপাগা গ্রামের নুরুল হোসেনের ছেলে আলমগীর হোসেন (৩৯)।

 

এছাড়া পলাতকরা হলো, আশুলিয়ার বাইপাইল পূর্বপাড়া এলাকার মৃত মীর আলী মন্ডলের ছেলে বাদশা মন্ডল(৪২), একই এলাকার স্বপনের বাড়ির ভাড়াটিয়া মেহেদী (৪০), একই থানার ইউনিকরে সেলিম (৩৫), এবং গাজিরচট এলাকার আনোয়ার হোসেন (৩৫)। অন্যেরা হলো  টাঙ্গাইল মধুপুর থানার জলছত্র গ্রামের হৃদয় (৩৫) ও জামালপুর জেলার মাদারগঞ্জ থানার সুজন (৩২)।

 

পুলিশ সূত্রে জানা যায়, আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের পাশে আশুলিয়া থানা সংলগ্ন বাইপাইল এলাকার ট্রাক স্ট্যান্ডের সামনে কিছু চাঁদাবাজ বিভিন্ন পরিবহন থামিয়ে চাঁদা আদায় করছিলো। এতে ওই মহাসড়কে যানজট লেগে থাকতো। এরফলে যান চলাচলে বেগ পোহাতে হতো। ওই এলাকায় কর্তব্যরত আশুলিয়া থানার এসআই হারুন-অর-রশিদ এবং আসাওয়াদুর রহমান খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চাঁদাবাজদেরকে চাঁদাবাজিতে বাঁধা দেওয়ায় যান চলাচল স্বাভাবিক হয়ে যায়। চাঁদাবাজিতে বাঁধা দেয়ার সময়ে ২০/৩০ জন পরিবহন চাঁদাবাজ চারদিকে পুলিশদেরকে ঘিরে ফেলে তাদের উপর হামলা চালানো হয়। পরে থানায় খবর দিয়ে অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে আসলে চাঁদাবাজরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ৩জনকে গ্রেফতার করা হয় এবং তাদের দুই জনের কাছ থেকে চাঁদাবাজির ৪হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়। এছাড়া অনান্য চাঁদাবাজরা এসময় পালিয়ে যায়।

 

এবিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ হারুন-অর-রশিদ জানান, দীর্ঘদিন ধরে এই চাঁদাবাজরা বাস, ট্রাক ও পিক-আপ থেকে ১০০টাকা করে চাঁদা আদায় করে আসছিলো। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পলাতক বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo