• অপরাধ ও দুর্নীতি

চুরিতে বাধায় নিরাপত্তাকর্মী খুন, লাশ মিললো অন্য থানা এলাকায়

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৬ মে, ২০২১ ১৩:৫২:১১

ছবিঃ সিএনআই

নুরুল আমিন হাসান : রাজধানীর ভাষানটেকে দোকানে চুরি করার সময় বাধা দিলে সুজন মিয়া (৪০) নামের নিরাপত্তাকর্মীকে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। পরবর্তীতে তার মরদেহ শেরেবাংলা নগর থেকে উদ্ধার করেছে পুলিশ।

রোববার (১৬ মে) ভোর ৫টা ৪০ মিনিটের দিকে শেরেবাংলা নগর থানাধীন ৬০ ফিট সড়ক থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে তার মরদেহের সুরতহাল রির্পোট শেষে ময়নাতদন্তের জন্য  শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শেরেবাংলা নগর থানা পুলিশ সূত্রে জানা যায়, নিহত ওই নিরাপত্তাকর্মীর হলেন-  কিশোরগঞ্জ করিমগঞ্জ উপজেলার বারহাটটা গ্রামের ছেলে। তিনি বর্তমানে ভাষানটেক কচুক্ষেত এলাকার একটি মার্কেটের নৈশ প্রহরী ছিলেন।

তার মরদেহ উদ্ধারকালে মাথায় আঘাত ও গলায় গামছা পেঁচানো অবস্থায় ছিল।  এছাড়াও মাথাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন ছিল তার।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) ইসরাত জাহান সিএনআই’কে বলেন, খবর পেয়ে ৬০ ফিস সড়ক থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে তার পরিবারের লোকজন এসে তাকে শনাক্ত করেছে। পরিবার সূত্রে জানা যায়, তার নাম সুজন মিয়া। তিনি ভাষানটেকের কচুক্ষেত এলাকার একটি মার্কেটের নৈশ প্রহরী ছিলেন।

তিনি বলেন, খোঁজখবর নিয়ে পুলিশ জানতে পেরেছে- কচুক্ষেত এলাকায় একটি দোকানে চোররা চুরির চেষ্টাকালে সুজন মিয়া দেখে বাধা দেন। পরে তাকে হত্যা করে গাড়ীতে নিয়ে এসে ৬০ ফিটের রাস্তায় ফেলে যাওয়া হয়েছে।

এসআই ইসরাত আরো বলেন, তার মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছ। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হত্যাকান্ডের ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। ভাষাণটেক থানায় মামলা হবে নাকি শেরেবাংলা নগর থানায় মামলা হবে তা এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তিনি বলেন, যেহেতু হত্যাকান্ডের ঘটনা ভাষাণটেক থানা এলাকায়, তাই ধারণা করা হচ্ছে ওই থানাতেই হত্যা মামলা করা হবে।

অপরদিকে ভাষানটেক থানার ডিউটি অফিসার উপ-পরির্দশ (এসআই) মো. আব্দুল কুদ্দুস বেপারী সিএনআই’কে বলেন, কচুক্ষেতে ভোর রাতে একটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। ও’সি স্যাররা ঘটনাস্থলে আছেন। সেখানকার একটি দোকান থেকে কিছু মালামাল চুরি হয়েছে। চুরিতে বাধা দিলে হত্যাকান্ডের ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি। স্যাররা ঘটনাস্থল থেকে থানায় আসলে পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

অপরদিকে হত্যাকান্ডের বিষয়ে জানতে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেনকে ফোন করা হলে তিনি সিএনআই’কে বলেন, ‘আমি একটু ব্যস্ত আছি। পরে রিং দেন। পরে কথা বলবো।’

নিহতের স্বজনরা বলেন, শনিবার রাতে সুজন কচুক্ষেতের একটি মার্কেকেটে ডিউটি করছিলেন। পরে ভোরে তার লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে আমরা থানায় গিয়ে তার মরদেহ শনাক্ত করি।

 

মন্তব্য ( ০)





  • company_logo