• অপরাধ ও দুর্নীতি

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কোটি টাকা মূল্যের স্বর্ণসহ যাত্রী আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ১২ মে, ২০২১ ১০:৫৩:৫০

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রবিন মাতবর নামের এক যাত্রীকে ২ কোটি ১৫ লাখ টাকা মূল্যের স্বর্ণসহ আটক করেছে ঢাকা কাস্টম হাউজ কর্তৃপক্ষ। যাত্রীর ব্যাগেজে থাকা ডোর ক্লোজার ভেতর থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়। বিমানবন্দরের গ্রীণ চ্যানেল থেকে মঙ্গলবার (১১ মে) বিকেল ৩টা ৪৭ মিনিটে শাহজালালে আগত ওই যাত্রীকে আটক করা হয়।

পরে ঢাকা কাস্টম হাউজের প্রিভেনটিভ টিমের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আব্দুস সাদেক মঙ্গলবার রাত সাড়ে ৯টায় এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে এসভি ৩৫৮০ ফ্লাইটে মঙ্গলবার বিকেলে সৌদি আরব ফেরত যাত্রী রবিন মাতবরকে গ্রীণ  চ্যানেলে তার সাথে স্বর্ণ আছে কি না জানতে চাইলে তিনি অস্বীকার করেন।

পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে সেখানে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। তারপর ব্যাগেজ কাউন্টারে এনে ডোর ক্লোজার ভেংগে এর ভেতর হতে প্রায় ৩ কেজি ৩০০ গ্রাম গোল্ড উদ্ধার করা হয়। জব্দকৃত এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৫ লক্ষ টাকা। ডিসি আব্দুস সাদেক বলেন, পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম রবিন মাতবর এবং বাড়ি মুন্সিগন্জ জেলায়।

এ ঘটনায় ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারী মামলা  করা হয়েছে এবং সোপর্দ করা হয়েছে। সেই সাথে জব্দকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন ডিসি সাদেক। 

 

মন্তব্য ( ০)





  • company_logo