• অপরাধ ও দুর্নীতি

পরশুরামে কষ্টিপাথরের জন্য খুন 

  • অপরাধ ও দুর্নীতি
  • ১০ মে, ২০২১ ১৫:৩০:১১

ছবিঃ সিএনআই

ফেনী প্রতিনিধি : কথিত কষ্টিপাথর বাগিয়ে নেয়া ও পেশাগত কাজের কর্তৃত্ব নিয়েই খুন করা হয় ফেনীর পরশুরাম এলাকার রাজমিস্ত্রী মো. ইয়াছিন। 

সোমবার (১০ মে) দুপুরের দিকে ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন। এর আগে রবিবার বাংলাদেশ-ভারত সীমান্ত পিলার নং-২১৫-১২-এস এর ৫০ গজ অভ্যন্তরে মাটির নিচ থেকে বিজিবি-বিএসএফ’র সহযোগিতায় ইয়াছিনের লাশ উদ্ধার করে আইনশৃংখলা বাহিনী। নিহত ইয়াছিন পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের মধ্যম রাঙ্গামাটিয়া এলাকার হাসান আহমেদের ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, দীর্ঘদিন থেকে কষ্টিপাথর ও পেশাগত কিছু বিষয় নিয়ে ইয়াছিনের সাথে পরশুরাম উপজেলার মধ্যম রাঙ্গামাটিয়া গ্রামের আবুল কালামের ছেলে মো. সেলিম (৩৩) এর সাথে বিরোধ চলে আসছিলো। বিরোধের জের ধরে ১৩ এপ্রিল শাহনাজ নামের এক মহিলাকে দিয়ে ফেনী শহরের বনানী পাড়ায় একটি বাসায় ডেকে এনে ৫/৬ জনে মিলে তাকে হত্যা করে। পরে লাশগুম করার জন্য সিএনজি চালক জামালকে নিয়ে বাংলাদেশ-ভারত সীমান্ত পিলার নং-২১৫-১২-এস এর ৫০ গজ অভ্যন্তরে মাটি চাপা দেয়া হয়। 

পুলিশ সুপার আরো জানান, পরিবারের পক্ষ থেকে জিডি করার পর বিষয়টি ফেনীর গোয়েন্দা পুলিশ তদন্তকরে জিজ্ঞাসাবাদের জন্য সেলিমকে আটক করলে ঘটনার জট খুলতে থাকে। 

এক পর্যায়ে তার দেখানো মতে সীমান্ত এলাকা থেকে রবিবার নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ইয়াছিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়। এঘটনায় নিহত ইয়াছিনের ভাই রবিবার পরশুরাম মডেল থানায় বাদী হয়ে গ্রেফতারকৃত আসামী সেলিমসহ এমাম হোসেন, মোশাররফ হোসেন, কুসুম, শাহনাজ ও সিএনজি চালক জামালের নামে হত্যা মামলা দায়ের করেন। 

এদিকে স্থানীয়রা জানায়, কয়েকমাস আগে ইয়াছিন একটি কষ্টিপাথর পেয়েছে। ওই কষ্টিপাথর বিক্রির জন্য সে সেলিমের সহযোগিতা চায় এবং কিছু টাকা সেলিমকেও দেবে বলে প্রতিশ্রুতি দেয়। গত কিছুদিন যাবত ইয়াছিন কষ্টিপাথর নিয়ে সেলিমকে কোন কিছু জানায়নি। 

এক পর্যায়ে ইয়াছিনের কাছে সেলিম কষ্টিপাথর অথবা কষ্টিপাথরের টাকার ভাগ চাইলে বিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে শাহনাজকে দিয়ে প্রেমের অভিনয় করে ইয়াছিনকে ফেনীতে এনে হত্যা করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo