• অপরাধ ও দুর্নীতি

অনুমোদনহীন পণ্য দিয়ে অস্বাস্থ্যকর খাদ্য তৈরি, সাত প্রতিষ্ঠানকে জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৬ মে, ২০২১ ১৬:৩৬:৩৩

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদকঃ অনুমোদনহীন নিম্নমানের পণ্য দিয়ে অনুমোদনহীন অস্বাস্থ্যকর খাদ্য তৈরির অভিযোগে রাজধানীর কামরাঙ্গীরচরে সাত প্রতিষ্ঠানকে সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

কামরাঙ্গীরচরে বিভিন্ন এলাকায় বুধবার (০৫ মে) সকাল সাড়ে ৯টা থেকে রাত ১০ পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। বৃহস্পতিবার (০৬ মে) দুপুরে এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সৌয়েব।

উক্ত অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান। এতে সহযোগীতা করেন র‍্যাব-১০ এর একটি টিম।

এ বিষয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান বলেন, অনুমোদনহীন নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী তৈরির অপরাধে কামরাঙ্গীরচরের সোনার বাংলা বেকারী’কে নগদ ২ লাখ টাকা, কনিকা ফুড প্রোডাকশন'কে ২ লাখ ৫০ হাজার টাকা, মমতাজ ফুড’কে ১ লাখ, নিউ হাজী বেকারী’কে ২ লাখ ৫০ হাজার, রশেরঘর সুইটমিট’কে ৩ লাখ, মুন চকলেট এন্ড ফুড বেভারেজ’কে ২ লাখ টাকা ও মদিনা বেকারী'কে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, অভিযানকালে প্রায় ১৭ লাখ ৪০ হাজার টাকা মূল্যের অনুমোদনহীন নিম্ন মানের ও অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী এবং খাদ্যসামগ্রী তৈরীর কাঁচামাল জব্দ করে ধ্বংস করা হয়।

এএসপি এনায়েত বলেন, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় এসকল অনুমোদনহীন নিম্নমানের খাদ্যসামগ্রী তৈরী করে আসছিল।

 

 

মন্তব্য ( ০)





  • company_logo