• শিশু সংবাদ

শিশুর দুষ্টুমির এ কেমন শাস্তি!

  • শিশু সংবাদ
  • ০২ মে, ২০২১ ১২:৪৬:০২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ দুষ্টুমির শাস্তি দিতে ছয় বছরের এক শিশুকে গরুর সঙ্গে বেঁধে পিচঢালা সড়কে টেনে-হিঁচড়ে নির্যাতনের অভিযোগ উঠেছে চাচাতো মামার বিরুদ্ধে। এতে শিশুটির শরীরে বিভিন্ন স্থানে ক্ষতের সৃষ্টি হয়েছে। নরসিংদীর শিবপুরে এমন ঘটনা ঘটে।

আহত নামজুল (৬) শিবপুর উপজেলার মাছিমপুর ইউনিয়নের মিয়ারগাঁও গ্রামের মৃত আলম মিয়ার ছেলে। শিশুটিকে শিবপুর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

শনিবার (০১ মে) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়। পরে শিবপুর থানা পুলিশ ও ইউএনও শিশুটির খোঁজ খবর নেওয়ার পাশাপাশি জরুরি ওষুধপত্র ও খাদ্য সহায়তা দেন। এ ঘটনার বিচার দাবি করে শিবপুর থানায় লিখিত অভিযোগ করেছেন শিশুটির মা নাসরিন বেগম।

শিশুটির পরিবারিক সূত্রে জানা গেছে, দুই বছর আগে শিশু নাজমুলের বাবা মারা যায়। এরপর থেকে তার মা নাসরিন বেগম বাবার বাড়ি মিয়ারগাঁও গ্রামে থাকেন। শুক্রবার বিকেলে শিশু নাজমুল বাড়ির পাশে এক জমিতে খেলছিল। এ সময় অতিরিক্ত দুষ্টুমি করায় শিশুটির চাচাতো মামা শওকত আলী নাজমুলকে দুই হাত বেঁধে গরুর সঙ্গে বেঁধে দেয়। পরে গরু শিশুটিকে নিয়ে দৌড় দেয়। নাজমুল রাস্তায় পড়ে যায়। তখন গরু তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায়। এতে শিশুটির বুকের নিচে ও পেটসহ শরীরের বিভিন্ন অংশে ক্ষতের সৃষ্টি হয়। পরে শনিবার দুপুরে শিশুটিকে নিয়ে শিবপুর হাসপাতালে আসে তার মা ও বোন। এ সময় স্বপন নামে স্থানীয় একজন বিষয়টি ফেসবুকে লাইভ করে। এরই মধ্যে বিষয়টি ভাইরাল হয়। পরে সন্ধ্যার আহত শিশুর মা নাসরিন শিবপুর থানায় লিখিত অভিযোগ করেন।  

নাজমুলের ফুফাতো বোন সুমি আক্তার বলেন, একটা শিশুর সাথে কেউ এমন আচরণ করতে পারে? আমরা এর বিচার চাই। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কবিরুল ইসলাম বলেন, এটা নিয়ে পুলিশ কাজ করছে। তাছাড়া ছেলেটি অসহায়। এ বিবেচনায় তাকে সরকারের পক্ষ থেকে খাদ্য সামগ্রীসহ চিকিৎসার ব্যয়ভার আমি নিয়েছি।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন বলেন, অভিযুক্ত শওকত আলী শিশুটির মায়ের চাচাতো ভাই। বিষয়টি যে ভাবে ভাইরাল হয়েছে বাস্তবতা একটু ভিন্ন। ঘটনার পর পরই তদন্ত শুরু করেছে পুলিশ।

তিনি জানায়, ঘটনার সময় উপস্থিত লোকজনের ভাষ্য মতে, শিশুটির মামা ৪-৫টি গরু নিয়ে বাড়ি যাচ্ছিল। এ সময় শিশুটি একটি গরু নিতে চায়। ওই সময় শিশুটির মামা তার হাতে একটি বাছুর দেয়। হঠাৎ বাছুরটি লাফিয়ে আরেকটি গরুর উপরে উঠে যাওয়ার চেষ্টা করে। এ সময় গরুটি দৌড় দিলে শিশুটি সড়কে পড়ে যায়। শরীরের বিভিন্ন স্থানে ব্যথা পায়। 

ওসি আরও বলেন, বিষয়টি মানবিক। তদন্ত চলমান। তাই তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য ( ০)





  • company_logo