• সমগ্র বাংলা

ফরিদপুরে গুপ্তধন পাওয়া নিয়ে তুলকালাম কান্ড!

  • সমগ্র বাংলা
  • ১৮ এপ্রিল, ২০২১ ১১:৩৭:৩৮

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিম নগর ইউনিয়নের ব্রাহ্মনপাড়া ব্যাপারীকান্দা গ্রামে একটি ফসলি জমিতে গুপ্ত ধন পাওয়া নিয়ে তুলকালাম কান্ড ঘটেছে। এ ঘটনায় ওই  এলাকায় সবার মুখে মুখে গুপ্তধনের রহস্য ঘিরে দেখা দিয়েছে ব্যাপক চাঞ্চল্য। ঘটনাটি খতিয়ে দেখতে জমির মালিকের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ বিষয়টি তদন্ত করছে।

 স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকার ব্রাহ্মনপাড়া ব্যাপারীকান্দা ও আর্যদত্তপাড়া এলাকার ফসলি জমির মাঠে আহাম্মদ ব্যাপারীর দখলিকৃত বিএস ৭০৩৪ দাগভুক্ত জমিতে রাতে কে বা কারা মাটি খুড়ে গুপ্তধন নিয়ে গেছে বলে এলাকাবাসী অভিযোগ করেন।জায়গাটি থেকে বড় কোন পাত্র উঠিয়ে নেওয়ার চিহ্ন স্পষ্ট দেখতে পাওয়া যায়। এলাকাটি দেখতে প্রতিদিন উৎসুক মানুষ ভীড় করছে।

জমির মালিক আহম্মদ ব্যাপারী জানান, সম্প্রতি ওই জমিতে একটি গুপ্তধন দেখতে পেয়ে এলাকার কিছু সুযোগসন্ধানী লোক  রাতে গোপনে এটি উঠিয়ে নেওয়ার চেষ্টা করে। বিষয়টি দেখতে পেয়ে গ্রামের রহিম ব্যাপারী ও জয়নাল ব্যাপারী জমির মালিক নুর মোহাম্মদ ব্যাপারীকে মোবাইলে খবর জানান। খবর পেয়ে ওই জমিতে এলাকার সিরাজ ব্যাপারী,মোকলেছ ব্যাপারী আলেম ব্যাপারী সহ সংঘবদ্ব ৭ জনকে মাটি খুড়ে গুপ্তধন তুলতে দেখেন।এক পর্যাযে বাধা দিলে তারা সরে পড়ে। পরে সিরাজ গংরা বেশ কয়েকজন লোক নিয়ে এসে বলে যে আমরা ডিবি পুলিশের লোক্। এক পর্যায়ে তারা ভয়-ভীতি দেখিয়ে তারা গুপ্তধন তুলে নিয়ে যায়।

 এ ঘটনায় এলাকায় বিষয়টি জানাজানি হলে ব্যাপক চাঞ্চল্য দেখা দেয়।পরে আমরা লোকজন নিয়ে চাপ প্রয়োগ করলে অভিযুক্তরা বলে যে, কে নিয়েছে আমরা জানিনা। এ ঘটনায় আমি বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি অভিযোগ দাখিল করেছি।

সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা যায় মাঠের মধ্যে আখ ক্ষেতে মাটি খুড়া অবস্থায় একটি পাত্রের চিহ্ন রয়েছে\  প্রত্যক্ষদর্শী রহিম ব্যাপারী জানান,আমি রাত ২টার দিকে এসে দেখি সিরাজ ব্যাপারী সহ লোকজন মাটি খুঁড়ছে। এক পর্যায়ে তারা অপরিচিত একদল লোক নিয়ে এসে বলে আমরা ডিবি পুলিশের লোক। তারা সেখান থেকে আমাদের তাড়িয়ে দেয়। এ ব্যাপারে ভাঙ্গা থানার এস.আই আবুল কালাম আজাদের সাথে কথা বললে তিনি জানান,অভিযোগ পেয়েছি পাওয়ার পর তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo