• সমগ্র বাংলা

কঠোর লকডাউনে ফেনী

  • সমগ্র বাংলা
  • ১৭ এপ্রিল, ২০২১ ১৬:৩০:৫৪

ছবিঃ সিএনআই

ফেনী প্রতিনিধি: করােনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সারা দেশের মতাে ফেনীতেও গত বুধবার (১৪ এপ্রিল) ভাের থেকে লকডাউন চলছে। লােকজনের ঘরে থাকা নিশ্চিত করতে রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। কেউ বের হলে তাঁকে পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে। এ দিকে লকডাউনে পণ্যবাহী গাড়ি, রােগীবাহী অ্যাম্বুলেন্স এবং অতি জরুরি ও রাষ্ট্রীয় কাজে ব্যবহৃত যানবাহন চলাচল করছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও জেলার বিভিন্ন স্থানে পুলিশের তল্লাশি চৌকি বসানাে হয়েছে। সকাল ছয়টা থেকে পণ্যবাহী গাড়ি ও লকডাউনের আওতামুক্ত গাড়ি ছাড়া অন্য যানবাহনগুলােকে চলাচল করতে দেওয়া হচ্ছে না। লকডাউনে মানুষকে ঘরে রাখতে পুলিশ সর্বাত্মক চেষ্টা করছে।

দুপুরে ফেনী শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তায় কেউ বের হলে তিনি পুলিশের জেরার মুখে পড়ছেন। তাঁদের ঘরে থাকতে নিশ্চিত করতে পুলিশ বাড়িতে অবস্থান করতে বিভিন্ন পরামর্শ দিচ্ছে। শহরে শুধু ওষুধ, ফলের দোকান এবং নিত্যপ্রয়ােজনীয় পণ্যের দোকান খােলা থাকতে দেখা গেছে। আর সব বন্ধ আছে। লকডাউনে পুলিশের কার্যক্রম জোরদার এবং মানুষকে ঘরে থাকতে তদারকি করেন পুলিশ সুপার খােন্দকার নুরুন্নবী।

তিনি বলেন, লকডাউন কার্যকর করতে সড়ক ও মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি চৌকি বসানাে হয়েছে। জরুরি প্রয়ােজনীয় গাড়ি এবং লকডাউনের আওতার বাইরে রয়েছে-এমন যানবাহন ছাড়া সকাল ছয়টার পর থেকে অন্য যানবাহন চলতে দেওয়া হচ্ছে না। প্রয়ােজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo