• শিক্ষা

চবি ভর্তির আবেদন শুরু আজ

  • শিক্ষা
  • ১২ এপ্রিল, ২০২১ ১৩:২৮:৩৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের স্থগিত হওয়া ভর্তিতে আবেদন শুরু হচ্ছে আজ।

সোমবার (১২ এপ্রিল) থেকে শুরু হয়ে আবেদন চলবে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর আগামী ২ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে।

গতকাল  রবিবার  (১১ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, করোনার কারণে গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া অনলাইনের আবেদন প্রক্রিয়া এক সপ্তাহ পিছিয়েছিলাম। তবে ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তে অনলাইনে আবেদন প্রক্রিয়া আগামীকাল থেকে শুরু হবে। সকাল সাড়ে ১০টার দিকে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এ আবেদন প্রক্রিয়া উদ্বোধন করবেন বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে তিন ধাপে শুরু হবে। সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১ ও ‘ডি-১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মন্তব্য ( ০)





  • company_logo