• সমগ্র বাংলা
  • লিড নিউজ

লকডাউনে পটিয়া, চন্দনাইশ ও বোয়ালখালীতে জরিমানা আদায়

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৮ এপ্রিল, ২০২১ ১২:১৮:২৭

ছবিঃ সিএনআই

মোঃ মোজাহেরুল কাদের, চট্টগ্রাম জেলা প্রতিনিধি (দক্ষিণ):  চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলা থেকে চন্দনাইশ উপজেলার ইটভাটায় মাটি বহন করে নিয়ে যাওয়ার দায়ে ইসমাঈল নামক এক ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পটিয়া উপজেলার নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ জানান, আজ বিকেল সাড়ে ৩ টায় খরনা এলাকায় অভিযান চালিয়ে টপ চয়েল মাটি চন্দনাইশের ইটভাটায় নিয়ে যাওয়াকালে চন্দনাইশের বাদশা মিয়ার পুত্র মোঃ ইসমাঈলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ইউ এন ও আরো জানান, এই অভিযান অব্যাহত থাকবে। যাতে করে ফসলি জমি থেকে মাটি নিয়ে টপ চয়েল নষ্ট করা না
হয়।

অন্যদিকে বোয়ালখালী উপজেলার শাকফুরা রায়খালী, ফুলতল ও উপজেলা সদরে ভ্রাম্যমান আদালত পরিচালিত করে ৪ মামলায় ৬ হাজার টাকা জরিমানা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার। গতকাল ৬ এপ্রিল ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে শাকফুরা রায়খালী ব্রিজ এলাকায় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি করায় ভোক্তা অধিকার আইনে, বিছমিল্লাহ বেকারীকে ৫ হাজার টাকা, ফুলতলা আলো সুইটসকে সংক্রামক নিরোধ আইনে ১ হাজার টাকা, উপজেলা সদরে শহ শোকর আলী বেডিং ও খাজা গ্লাসকে ৫শত টাক জরিমানা করা হয় বলে আদালত সূত্র জানায়। 

তাছাড়া চন্দনাইশ উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে ৬ এপ্রিল অভিযান চালিয়ে সরকারী আদেশ অমান্য করা ও লকডাউনের শর্ত ভঙ্গ করায় উপজেলা সদরের কাশবন হোটেলের মালিক পারভেজকে ৩ হাজার টাকা, উপজেলা সদরের মোঃ ফারুক সওদাগরকে ৫০ টাকা, খানঁহাট এপেক্স জুতার দোকানের মালিক ফয়েজকে ২ হাজার টাকা, হার্ডওয়্যার দোকানের মালিক কামালকে ৫শ টাকা, রউশন হাটের স্বর্ণের ব্যবসায়ী দুলাল ধরকে ২শ টাকা জরিমানা করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo