• জাতীয়

চট্টগ্রামে অনির্দিষ্টকালের জন্য ইট বিক্রি বন্ধ ঘোষণা

  • জাতীয়
  • ২৭ ফেব্রুয়ারী, ২০২১ ১৮:৩০:৪১

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ বিভিন্ন ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানার প্রতিবাদে চট্টগ্রামে ইট বিক্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা ইটভাটা মালিক সমিতি। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জেলা ইটভাটা মালিক সমিতির আহ্বায়ক ইসমাইল হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘চট্টগ্রামে ৫০০ ইটভাটা রয়েছে। এসব ভাটায় প্রায় ৬ লাখ শ্রমিক কাজ করে। কিন্তু কোনো ধরনের ঘোষণা ছাড়াই এসব ইটভাটা বন্ধ করে দেয়া হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক। এই খাতে ব্যবসায়ীদের কোটি কোটি টাকা বিনিয়োগ রয়েছে। ইটভাটা বন্ধের প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের জন্য ইট বিক্রি বন্ধ রাখব।’

এ প্রসঙ্গে ইটভাটা মালিক সমিতির (সাতকানিয়া) সাধারণ সম্পাদক ফরিদুল আলম বলেন, ‘প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে আমরা ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেব। এছাড়া ১ মার্চ চট্টগ্রাম জেলার ইটভাটা শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মানববন্ধন পালন করব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চন্দনাইশ ইটভাটা মালিক সমিতির সভাপতি আবদুর রহিম, লোহাগাড়ার আবিদ হোসেন, রাউজানের আজিজুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি এ বিষয়ে শুনানি নিয়ে চট্টগ্রামের যে ৭১টি অবৈধ ইটভাটায় এর আগে জরিমানা করা হয়েছিল, সেগুলোসহ সব অবৈধ ইটভাটা বন্ধ করে ১৮ ফেব্রুয়ারির মধ্যে চট্টগ্রাম প্রশাসন ও সেখানকার পরিবেশ অধিদফতরকে প্রতিবেদন দিতে বলেন আদালত।

মন্তব্য ( ০)





  • company_logo