• অর্থনীতি
  • লিড নিউজ

আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ছেঃ বাণিজ্যমন্ত্রী 

  • অর্থনীতি
  • লিড নিউজ
  • ২০ ফেব্রুয়ারী, ২০২১ ১৫:১৫:৫২

ছবিঃ সংগৃহীত

রংপুর ব্যুরোঃ বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, তেলের দাম আন্তর্জাতিক বাজারে বেড়ে গেছে। এ কারণে ৯০ ভাগ তেল আমদানি করা হয়েছে দেশে।তিনি বলেন টিসিবির নিকট অনেক মজুদ আছে তেল।রমজান মাসে দাম নিয়ে সমস্যা হবে না।

শনিবার(২০ফেব্রুয়ারী)সকালে তিনি বলেন,ভোজ্যতেলের দাম কম ও বাজার নিয়ন্ত্রণের রাখার চেষ্টা করছেন। তবে রমজান মাসে তেলের দাম না বাড়ানোর দাবি ব্যবসায়ী ও সাধারন মানুষের।

ব্যবসায়ীরা বলছেন,রংপুরের প্রতিটি বাজারের মুদি দোকানসহ পাইকারি তেলের দাম বিক্রি হচ্ছে ৬শ ৮৫টাকা ৫ লিটার তেল। এক লিটার তেল ১৩৫ টাকায়।হিমশিম খেতে হচ্ছে দোকানেই তেল  বিক্রি করতে। প্রতিদিনিই তেল ও চালের দাম বেড়ে যাওয়ায় ক্রেতাদের সাথে কথা কাটাকাটি হচ্ছে তাদের।অনেকে ৫লিটারের পরিবতে এক লিটার কিনছেন। 

রংপুর পৌরবাজার মার্কেটের ব্যবসাযী বাবুল মিয়া জানান,গেলো ৬মাস আগে ৫ লিটার তেল কিনতে সাড়ে ৫শ টাকায় ক্রেতারা। দাম বেশি হওয়ায় এখন ১ লিটার কিনছেন।রমজান মাসে আরো দাম বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন।ভোজ্যতেলের দাম ও বাজার নিয়ন্ত্রণের দাবি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী আরও বলেছেন,গত ছয় মাসে ৭শ ডলার টন দাম ছিল তেলের এখন তা দাম সাড়ে এগারোশো ডলার দিয়ে টন প্রতি কিনতে হচ্ছে প্রতিযোগিতা চলছে এর জন্য তেলের দাম আন্তর্জাতিক বাজারে বেড়ে গেছে।তবে বাজারে তেলের মূল্য হিসেবে দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে এই দাম হওয়া উচিত দাবি মন্ত্রীর। রমজান মাসে যাতে তেলের দাম না বেড়ে যায় এর ব্যবস্থা করা হচ্ছে।

এসময় রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রনি ও আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo