• সমগ্র বাংলা

নেত্রকোনায় মাছ খেতে গিয়ে ধরা পড়ল মেছোবাঘ, ‘চিতাবাঘ’ ভেবে মানুষের ভিড়

  • সমগ্র বাংলা
  • ১৩ ফেব্রুয়ারী, ২০২১ ১৩:৪৩:৫০

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ নেত্রকোনার পূর্বধলার একটি ফিশারিতে মাছ খেতে এসে ধরা পড়েছে মেছোবাঘ। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার আগিয়া ইউনিয়নের কালডোয়ার গ্রামে ফিশারির পাহারাদার হৃদয় মেছোবাঘটি আটক করে। কিন্তু এটিকে চিতাবাঘ বলে এলাকায় প্রচার হওয়ায় মানুষ দেখতে ভিড় জমাচ্ছে। 

নেত্রকোনা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দীন ইসলাম জানান, এটি একটি মেছোবাঘ। বিভিন্ন খাবার খেতে এসে এগুলো প্রায় সময় ধরা পড়ে। আমরা সেখানে যাচ্ছি। এটিকে দুর্গাপুরে অথবা কলমাকান্দার এদিক দিয়ে কোনো বনে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

জানা গেছে, হোগলা রোডসংলগ্ন এটিএম শামছুর সিরাজ রিয়েল এর ওই ফিশারিতে শুক্রবার সন্ধ্যায় মেছোবাঘটি মাছ খেতে নামে। তখন হৃদয় প্রথম অবস্থায় এটিকে চিনতে না পেরে লাঠি দিয়ে আঘাত করে। এতে প্রাণীটি আহত হয়ে পড়ে যায়। এরপর চিতাবাঘ ভেবে এটিকে বাড়ির আঙিনায় এনে আটকে রাখে। খবর পেয়ে বিলুপ্ত প্রজাতির এই বাঘ দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

খবর পেয়ে পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম ও পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তঅ (ওসি) মো. তাওহীদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে বাঘটিকে সংরক্ষণের জন্য স্থানীয় বন বিভাগকে নির্দেশনা দেন।

মন্তব্য ( ০)





  • company_logo