• সমগ্র বাংলা

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন

  • সমগ্র বাংলা
  • ২৭ জানুয়ারী, ২০২১ ১৫:৩৬:১৯

ছবিঃ সিএনআই

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: “কৃষি জমির বিজ্ঞাণ সম্মত ব্যবহার” শ্লোগাণে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২১ এর উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার বেলা ১১টায় জেলা শহরের গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসনের আয়োজনে এবং  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জাতীয়
বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহযোগিতায় দুই দিন ব্যাপিএই মেলার উদ্বোধন করা হয়। 

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু ও চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক মোজদার হোসেন। 

বক্তারা বলেন, অন্যের ওপর নির্ভর না থেকে আমাদের নিজেদের কৃষি জমির পরিমান বাড়াতে হবে। আবাদ করতে হবে বিভিন্ন ফসল। বিশেষ করে বরেন্দ্র
ভূমিতে উন্নত প্রযুক্তি ব্যবহার করে এক ফসলি জমির বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে হবে। তবেই দেশে খাদ্যের ঘাটতি কমিয়ে বাংলাদেশকে আরো উন্নত রাষ্ট্রে পরিনত করা সম্ভব হবে।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা তথ্য কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান জুয়েল, ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম আজাদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান খান, গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমেদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মেলায় মোট ৬টি স্টল অংশগ্রহণ করে।

মন্তব্য ( ০)





  • company_logo