• বিশেষ প্রতিবেদন

মুজিব শতবর্ষে আশুগঞ্জে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ৬৮টি গৃহহীন পরিবার

  • বিশেষ প্রতিবেদন
  • ২৩ জানুয়ারী, ২০২১ ১১:০০:৩২

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া: থেকে হাসান জাবেদঃ 'আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার' হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ৬৮টি গৃহহীন পরিবারের মাঝে নির্মাণ করা গৃহ হস্তান্তর করা হবে কাল। প্রধানমন্ত্রীর অগ্রধিকার আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে আশুগঞ্জ ৮টি ইউনিয়নের এসব ঘর নির্মাণ করা হচ্ছে। শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এসব ঘরের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে আশুগঞ্জে ৮টি ইউনিয়নের ৬৮টি গৃহহীন পরিবারের মাঝে এসব ঘর বিতরণ করা হবে। ইতিমধ্যে উপজেলার আড়াইসিধা ইউনিয়নের মধ্যে ১৫টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। ঘরগুলো উদ্বোধনের পর শনিবার গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হবে।

ঘর নির্মাণ কাজে দায়িত্বে থাকা আশুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আবদুল মাবুদ জানান, উপজেলার মধ্যে মোট ৬৮টি গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ চলমান আছে। ইতিমধ্যে ১৫টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকিগুলো দ্রুত সময়ের মধ্যেই নির্মাণ কাজ শেষ করে গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হবে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অরবিন্দ বিশ্বাস জানান, শনিবার ভিডিও কনফারেন্সে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর ঘরগুলো প্রথমে ১৫টি গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হবে। বাকি ৫৩টি ঘর আগামী ১৫ দিনের মধ্যে বিতরণ করা হবে। সেই সঙ্গে প্রত্যেকের হাতে দুই শতক জমির নাম জারি দলিল হস্তান্তর করা হবে। সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo