• জাতীয়

ডিএসসিসির সব ওয়ার্ডে হবে ৫ তলা কমিউনিটি সেন্টার: তাপস

  • জাতীয়
  • ২১ জানুয়ারী, ২০২১ ১৮:৩৬:০৩

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সব ওয়ার্ডে একটি করে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র (কমিউনিটি সেন্টার) নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ‘ডিএসসিসি এলাকায় পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারকরণ’ কার্যক্রমের দ্বিমাসিক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তাপস এ তথ্য জানান।

ডিএসসিসি মেয়র বলেন, ‘আমাদের নতুন ১৮টি ওয়ার্ডসহ যেসব ওয়ার্ডে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নেই (কমিউনিটি সেন্টার) সেসব ওয়ার্ডে তা নির্মাণের জন্য আমরা প্রকল্প প্রস্তাবনা প্রণয়ন করে মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সে অনুযায়ী আমরা ওয়ার্ডগুলোতে নতুন করে পাঁচতলা ভবন করে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ করব।’

“সেসব ভবনের একটি ফ্লোরে আমাদের কাউন্সিলর কার্যালয় থাকবে এবং আরেকটি ফ্লোরে ‘নগর স্বাস্থ্যসেবা কেন্দ্র’ করে দেব। যাতে করে সব কার্যক্রম একই জায়গা থেকে হয় এবং যাতে মানুষ জানে, এই ওয়ার্ডের এই কার্যালয়ে গেলেই করপোরেশনের সেবা নিশ্চিত হবে।”

তিনি আরও বলেন, পরিবার পরিকল্পনা একটি অবহেলিত খাত ছিল কিন্তু আমরা সেটাকে গুরুত্ব দিয়েছি। আমি মনে করি, এটি একটি মৌলিক সেবার জায়গা। এই জায়গাটি আগে নিশ্চিত হলে, পরবর্তীতে সেবার জায়গাগুলো আমরা নির্ধারণ করতে পারব, তার উৎকর্ষতা বাড়াতে পারব, মান বাড়াতে পারব।’

ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদের সঞ্চালনায় সভায় দক্ষিণ সিটির সচিব আকরামুজ্জামানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo