• জাতীয়

মিরপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে দখলদারদের হামলা

  • জাতীয়
  • ২১ জানুয়ারী, ২০২১ ১৩:২৪:০৯

ছবিঃ সিএনআই

 

নিউজ ডেস্কঃ রাজধানীর মিরপুরে সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করে আসছিল একটি সুবিধাবাদী মহল। সেই অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) অভিযান চালাতে এলে দখলদাররা হামলা চালায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়।

বৃহস্পতিবার সকাল ১০টায় মিরপুর ১১-এর এভিনিউ-৪  (পল্লবীতে) অবৈধ স্থাপনা উচ্ছেদে নামে ডিএনসিসি। সেখানে নিউ সোসাইটি মার্কেট ও মোহাম্মদীয়া মার্কেটের অবৈধ দোকান ভাঙতে চায় ডিএনসিসি। 

বিপুলসংখ্যক পুলিশসহ ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শুরু হয় উচ্ছেদ অভিযান। একপর্যায়ে অবৈধ দখলদাররা প্রতিরোধ গড়ে তোলে।

সেখানে ফুটপাতের ওপর থাকা একটি টিনশেড দোকান বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিলে দখলদাররা সংঘবদ্ধ হয়ে অভিযান টিমের ওপর হামলা চালায়। একপর্যায়ে তারা ঢিল ছুড়তে থাকলে পুলিশসহ  উচ্ছেদ অভিযানে থাকা লোকবল পিছু হটে। কিছুক্ষণ পর কয়েকশ পুলিশ  ও স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা এগিয়ে এলে তারা পিছু হটেন।

এরমধ্যে বেলা সোয়া ১১টার দিকে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক ঘটনাস্থলে পৌঁছান। মেয়রের উপস্থিতিতে শুরু হয় অভিযান। এসময় বেশ কিছু দোকান ও তিন তলা ভবন উচ্ছেদ করা হয়।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনার কারণে নাগরিকদের চলাচলে বিঘ্ন ঘটছে। তাই যত বাধাই আসুক এসব অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হবে।

সিটি কর্পোরেশন অঞ্চল ২-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শফিউল আজম অভিযানে নেতৃত্ব দেন।

মন্তব্য ( ০)





  • company_logo