• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করার সহজ উপায়

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৬ জানুয়ারী, ২০২১ ১৭:২০:১৯

প্রতীকী ছবি

নিউজ ডেস্কঃ প্রাইভেসি পলিসি কঠোর করার কারণে অনেকেই হোয়াটসঅ্যাপ ডিলিট করতে শুরু করেছেন। একবার অ্যাকাউন্ট ডিলিট করলে পুরনো অ্যাকাউন্টে ফেরার আর সুযোগ নেই। জেনে নিন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করার সহজ উপায়। খুবই সহজ কিছু পদ্ধতি আছে, যার সাহায্যে এক লহমায় আপনি নিজস্ব হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট বা ডিঅ্যাক্টিভেট করতে পারবেন। যদিও সেখান থেকে আপনার সমস্ত তথ্য সরিয়ে নিয়ে যেতে এখনও কিছু দিন সময় লাগবে।

কারণ ডেটা কালেকশনের ক্ষেত্রে আর কয়েক দিনের মধ্যেই অর্থাৎ 8 ফেব্রুয়ারির আগেই আপনার কাছে একটি রিপোর্ট পাঠাবে হোয়াটসঅ্যাপ। তবে ম্যানুয়ালি আপনি চাইলেই আপনার অ্যাকাউন্টের সমস্ত চ্যাট এবং মিডিয়া এক্সপোর্ট করতে পারবেন। সেই সব পদ্ধতিই জেনে নেওয়া যাক।

অ্যানড্রয়েড ফোন থেকে অ্যাকাউন্ট ডিলিট করবেন যেভাবে

* প্রথমেই WhatsApp খুলুন এবং তারপরে তিনটে ডটের আইকনে ট্যাপ করুন। আপনার WhatsApp প্রোফাইলের ঠিক ডান দিকে এই তিনটে ডটস দেখতে পাবেন।

* এবার 'Settings' অপশনে ট্যাপ করুন। তারপর 'Account' সেকশনে গিয়ে একদম শেষ অপশন 'Delete my account'-এ ক্লিক করুন।

* আপনার মোবাইল নম্বর দেওয়া জরুরি। তারপরই 'Delete my account'-এ ট্যাপ করতে পারবেন।

* আপনার কাছে জানতে চাওয়া হবে যে, কেন WhatsApp অ্যাকাউন্ট ডিলিট করতে চাইছেন? সেই কারণটি WhatsApp-কে জানান।

* এবার 'Delete my account' অপশনে ট্যাপ করুন। delete whatsapp account

কীভাবে আইওএস থেকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করবেন

* আপনার iOS ডিভাইস থেকে প্রথমেই WhatsApp খুলুন। তারপরে Settings > Account > Delete My Account - এই পদ্ধতি অক্ষরে-অক্ষরে মেনে চলুন।

* এবার আপনার ফোন নম্বর দিয়ে Delete My Account অপশনে ট্যাপ করুন। whatsapp account

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করার আগে কোম্পানির তরফে জানানো হয়েছে, কোনো ইউজার তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করলে, আর কোনো দিনও তার অ্যাকসেস করতে পারবেন না। সে ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে ফিরতে হলে আবার নতুন করে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই সার্ভিস ৯০ দিন সময় নেবে কোনো গ্রাহকের সমস্ত তথ্য চিরতরে মুছে ফেলতে।

মন্তব্য ( ০)





  • company_logo