• খেলাধুলা

আগামী মাসে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-২০ কাপে প্রতি দলের বাজেট ২ কোটি টাকা!

  • খেলাধুলা
  • ২৮ অক্টোবর, ২০২০ ১১:৩১:১৭

ছবিঃ সংগৃহীত

 

স্পোর্টস ডেস্কঃ বিসিবি প্রেসিডেন্টস কাপের পর আপাতত একটু জিরিয়ে নিচ্ছেন ক্রিকেটাররা। ক্রিকেট বোর্ডের অবশ্য সেই বিশ্রামের সুযোগ নেই। আগামী মাসেই মাঠে গড়াবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নামের পাঁচ দলের টুর্নামেন্ট, যেখানে থাকছে অর্থের ছড়াছড়ি।

প্রথমবারের মত আয়োজন করে বিসিবি প্রেসিডেন্টস কাপে কোনোরকম কার্পণ্য করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই হিসেবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রীতিমত বদান্যতা দেখাবে বোর্ড। বিদেশি ক্রিকেটারহীন হলেও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে থাকছে চড়া বাজেট। শুধু দল গোছানোর জন্যই প্রতিটি দলের বাজেট থাকবে ২ কোটি টাকা!

অন্তত এমনই খবর ক্রিকেট পাড়ায়। এই খবরকে শুধু গুঞ্জন বলে হালকা করে নেওয়ারও সুযোগ নেই। ক্রিকেটারদের দলে অন্তর্ভুক্ত করার আগে তাদের আলাদা ক্যাটাগরিতে সাজানো হচ্ছে। সেই ক্যাটাগরি অনুযায়ী একেকজন খেলোয়াড় সর্বনিম্ন ৪ লাখ টাকা পাবেন, সর্বোচ্চ যা ১০ লাখ টাকা।

সাকিব-তামিমদের জন্য থাকছে মোট চারটি ক্যাটাগরি- ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’। ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ১০ লাখ টাকা করে। বলা বাহুল্য, দেশের শীর্ষস্থানীয় তারকা ক্রিকেটাররাই থাকবেন এই ক্যাটাগরিতে। ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৮ লাখ টাকা করে। এছাড়া ‘সি’ ও ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটাররা যথাক্রমে ৬ লাখ ও ৪ লাখ টাকা করে পাবেন।

প্রাইজামানি ছাড়াই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের বাজেট ধরা হয়েছে ১০ কোটি টাকা। বিপিএলের মত প্রতিষ্ঠানগুলোকে স্পন্সর হওয়ার সুযোগও দিচ্ছে বিসিবি। ইতোমধ্যে গণমাধ্যমে দেওয়া হয়েছে এক্সপ্রেশন অব ইন্টারেস্টের বিজ্ঞপ্তি‌। আগ্রহী প্রতিষ্ঠানদের আগামী ১ নভেম্বরের মধ্যে সাড়া প্রদানের আহ্বান জানানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo