• গণমাধ্যম

চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সমন্বয় পরিষদের সাংবাদিকদের সাথে মতবিনিময়

  • গণমাধ্যম
  • ১২ সেপ্টেম্বর, ২০২০ ১৪:১৭:৫২

ছবিঃ সিএনআই

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : দীর্ঘ আড়াই মাসে নন কোভিড ও কোভিড আক্রান্তসহ সেবা পেয়েছেন ৬২১ জন রোগী। তারমধ্যে গর্ভবতী ৬৩ জন নারী, ২৬জন শিশু ও ১৪০ জন সাধারণ রোগী চট্গ্রাম সাউথ হসপিটালের মাধ্যমে জরুরী সেবা পেয়েছেন আর ১০ জন পেয়েছেন অক্সিজেন সেবা।বিনামূল্যে ঔষুধ দিয়েছেন ২০০ জন রোগিকে।৩ জন গর্ভবতী নারীকে বিনা খরছে করানো হয়েছে সিজার অপারেশন ও নরমাল ডেলিভারী।জটিল রোগে আক্রান্ত রোগীদের নগদ ৬৫ হাজার টাকা দিয়েছেন অনুদান।আর এসবই করেছেন কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সমন্বয় পরিষদ।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকালে দীর্ঘ আড়াই মাসের করোনাকালীন ফ্রি চিকিৎসা ক্যাম্পের কর্মসূচি সমাপ্তি এবং নতুন কার্যক্রম ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন সংগঠনের আহবায়ক ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের চেয়ারম্যান শিল্পপতি লায়ন হাকিম আলী।তিনি আরো বলেন, আমাদের এ কাজে মোট খরচ হয়েছে ৭ লক্ষ ৪৩ হাজার ৪২৫ টাকা। এরমধ্যে স্বাস্থ্য খাতে ৬ লক্ষ ৩০ হাজার ৩৩৮ টাকা, প্রচার ও জনসচেতন অন্যানা কাজে ৬৫ হাজার ৪৮২ টাকা, আপ্যায়ন ও ত্রাণ ৪৪ জাচার ৬০৫ টাকা ব্যয় হয়েছে। বর্তমানে আমাদের তহবিলে ৪ লক্ষ ৬২ হাজার ৫৭৫ টাকা জমা আছে। দেশে করোনা ভ্যাকসিন আসলে যাতে এ এলাকার মানুষ বিনামূল্যে ভ্যাকসিন পায় সে উদ্যোগ গ্রহন করব আমরা এ তহবিলের টাকা থেকে।এছাড়াও চরপাথরঘাটা ইউনিয়নে একটি আজিম-হাকিম স্বাস্থ্য ক্লিনিক করার জন্য ১০শতক বা ৫ গন্ডা জমি প্রদানের ঘোষণাও করেন তিনি।ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়ের সহয়তায় দ্রুত সময়ে সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করবো। সংগঠন সমন্বয় পরিষদের সদস্য সচিব ও কর্ণফুলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফিল্ড হসপিটালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বডুয়া।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সির্ভিল সার্জল ডা. সরফরাজ খান বাবুল, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, এম.এ মারুফ, কামাল উদ্দিন আহমেদ, ডা. জাগির হোসেন, ডা. রাহেলা বানু, ডা. ফারুক আহমেদ, ডা. গিয়াস উদ্দিন, মার্শাল মনির আহমদ, আলী হায়দার, সেলিম খান, মহিউদ্দিন মঞ্জু, রহমান রমু, সাত্তার আরিফ, রনি সাব্বির প্রমূখ।

অনুষ্ঠান শেষে করোনা দুর্যোগে অসহায় মানুষের ফ্রি চিকিৎসা সেবা নিয়ে অসাধারণ প্রতিবেদন লেখায় মানবিক সাংবাদিক ও চিকিৎসা সেবায় বিশেষ অবদান রাখায় মানবিক ডাক্তারদের সম্মাননা স্মারক তুলে দেন অতিথিরা।

 

মন্তব্য ( ০)





  • company_logo