• সমগ্র বাংলা

নানা আয়োজনের মধ্যেদিয়ে পালিত হলো পহেলা বৈশাখ

  • সমগ্র বাংলা
  • ১৪ এপ্রিল, ২০২৪ ২০:৪৮:১৯

ছবিঃ সিএনআই

কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার বরুড়ায় প্রশাসনের তত্ত্বাবধানে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে।  আজ রবিবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় থেকে উপজেলা হলরুমে আলোচনা সভা, চিত্রাঙ্কন  প্রতিযোগিতা ও বর্ষবরণের সম্মিলিত গানের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। 

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নু-এমং মারমা মং এর  সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব মোঃ মনির উদ্দিন, যুগ্মসচিব মোঃ শাহ আলম , ঢাকা জেলা অতিরিক্ত দায়রা জজ কেশব রায় চৌধুরী, অতিরিক্ত জেলা জজ মোঃ  রহমত আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মুহাম্মদ  জাকির হোসেন,  উপ-সচিব   নিলিমা আফরোজ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সাবেক  সহকারী কমিশনার (ভুমি) আহমেদ হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল, বরুড়া থানা অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন, উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা নুসরাত সুলতানা তনু, উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ওসমান গনী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি বরুড়া শাখার ডিজিএম  মোঃ জালাল উদ্দীন, উপজেলা  আনসার কর্মকর্তা নাসিমা আক্তার, বাংলাদেশ জুয়েলারী এসোসিয়েশনের বরুড়া উপজেলা শাখার সভাপতি আবুল কালাম প্রমুখ। 

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন শাকিলা বরুড়া উপজেলা নারী অধিকার ফোরামের সভাপতি শাকিলা জামান।

বেলা ১১ টায় উপজেলা বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক জোটের উপস্থিতিতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এতে প্রশাসনের বিভিন্ন মহলের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী এবং উপজেলার জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বাবা-মা পরিজনের সঙ্গে প্রশাসনের আয়োজনে বৈশাখী উৎসব দেখতে এসে বিল্লাল হোসেন জানায়, ঢাকায় থাকাকালে স্কুল ও মা-বাবার ব্যস্ততার কারণে বাড়তি কোথাও যাওয়ার সুযোগ হয়ে ওঠে না। কিন্তু এবার গ্রামে ঈদ করতে এসে বাড়তি আনন্দ পেয়েছি। বরুড়া প্রশাসন কে ধন্যবাদ এমন সুন্দর একটা আয়োজন করার জন্য। 

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নু এমং মারমা মং  জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে আজকের এই অনুষ্ঠান সার্থক হয়েছে আপনাদের সবার উপস্থিতিতে। ঈদ ও বাংলা নববর্ষ কাছাকাছি সময়ে হওয়ায় উপজেলাবাসীর মধ্যে বাড়তি আনন্দ যোগ হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo