• প্রশাসন

সেনাবাহিনীর সম্প্রসারণ-আধুনিকায়ন যুগোপযোগী পদক্ষেপ: সেনাপ্রধান

  • প্রশাসন
  • ১১ মার্চ, ২০২৪ ২০:৩৫:৪৬

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় প্রণীত ফোর্সেস গোল-২০৩০ এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন একটি যুগোপযোগী পদক্ষেপ। আজ সোমবার দুপুরে কক্সবাজারের এডি ফায়ারিং রেঞ্জে প্রথমবারের মত অনুষ্ঠিত ফায়ারিংয়ে পরিদর্শনের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, প্রথমবারের মত ১২ কিলোমিটার রেঞ্জ ক্ষমতার ৩৫ মি. মি. টুইন ব্যারেল অ্যান্টি-এয়ারক্রাফট গান সিস্টেমের ফায়ারিং হলো, যা সেনাবাহিনীর ইতিহাসে একটি স্মরণীয় ঘটনা। এ গান সিস্টেম ৪ কিলোমিটার দূরত্বে নিখুঁতভাবে স্থল এবং আকাশ লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম।

এদিন ফায়ারিং পরিদর্শনকালে সেনাপ্রধানের সঙ্গে ছিলেন বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, অ্যাডজুটেন্ট জেনারেল, সামরিক সচিব, চিফ কনসালটেন্ট জেনারেল, এডহক কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট; জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়াসহ সেনাসদর এবং কক্সবাজার এরিয়ার ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, অফিসার, জেসিও ও অন্য পদবির সেনাসদস্যরা।

মন্তব্য ( ০)





  • company_logo