• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

 বাক প্রতিবন্ধী ব্যক্তির ১৭ বছরেও মিলেনি পরিবারের সন্ধান!

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ১১ মার্চ, ২০২৪ ১৬:২৫:৪৪

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার জীবননগরে একটি প্রবাসীর পরিবারে দীর্ঘ ১৭ বছর আশ্রয়ে আছেন নাম ঠিকানাহীন এক বাক প্রতিবন্ধী ব্যক্তি। জীবনের শেষ প্রান্তে থাকা ব্যক্তিটি এখনও ফিরতে চায় তার আপন ঠিকানায়। নাম ঠিকানা বলতে না পারার কারনে ব্যক্তিটিকে তার পরিবারের আপনজনদের কাছে ফেরত পাঠাতে শত চেষ্টাকরেও ব্যর্থ হয়েছে প্রবাসীর পরিবার।

কথা না বলতে পারলেও টিভি চ্যানেলের ক্যামেরা দেখে বাড়ি ফেরার জন্য সাংবাদিকের কাছে আকুতি জানায় বয়স্ক এক প্রতিবন্ধী ব্যক্তি।

 ইশারায় জানালেন  পরিবারে তার স্ত্রীসহ ৪ সন্তান রয়েছে। ১৭ বছর আগে পরিবার নিয়ে কোথাও বেড়াতে যাবার সময় ভুলে অন্য বাসে চলে আসে জীবননগর। আর ফিরতে পারেনি আপন ঠিকানায়। দীর্ঘ এসময়ে আশ্রয়ে থাকেন চুয়াডাঙ্গা  জীবননগর পিচমোড় গ্রামের প্রবাসী হারেজ আলী ও মেহেরনিগার দম্পতির বাড়িতে। জীবনের শেষ প্রান্তে এসে এখন আপনজনদের জন্য কান্নায় ভেঙ্গে পড়েন আর ফিরতে চান আপন ঠিকানায়।  

প্রতিদিনই এই ব্যক্তি আশায় থাকে পরিবারের কেউ হয়তো এসে তাকে নিজ ঠিকানায় ফেরত নিয়ে যাবে।  এখন সেই অপেক্ষায় পরিবার হারানোর যন্ত্রণা ও কষ্ট নিয়ে জীবননের প্রতিটা দিন পার করছে ব্যক্তিটি। 

বিভিন্ন পত্র পত্রিকায় তার পরিবারের সন্ধান চেয়ে  সংবাদ প্রকাশ হলেও  নাম ঠিকানা বলতে না পারার কারনে তার নিজ পরিবারে ফেরানো সম্ভব হয়নি বলে জানান প্রবাসী হারেজ আলী ও মেহেনিগার দম্পতি। তারা জানান  বাড়ি ফিরতে না পারলেও এই পরিবারেরই একজন সদস্য হিসেবে রয়ে গেছেন দীর্ঘ ১৭ বছর।  

জীবনের শেষ সময়ে প্রায় প্রতি রাতেই স্ত্রী সন্তান ও পরিবারের কথা মনে করে কান্নায় ভেঙ্গে পড়েন এই বয়স্ক বাকপ্রতিবন্ধী। প্রবাসীর স্ত্রী মেহেরনিগার জানান তাকে বাড়িতে ফেরত পাঠানোর অনেক চেষ্টা করেছি। কিন্তু নাম ঠিকানা না বলতে পারার কারনে সকল চেষ্টা ব্যর্থ হয়েছে। এবং বলেন যদি কেউ ব্যক্তিটিকে চিনতে পারেন তাহলে তার  পরিবারের আপনজনদের আমাদের সাথে যোগাযোগ করবেন।

 তার বর্তমান ঠিকানা চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত ইউনিয়নের পিচমোড় প্রবাসী হারেজ আলীর বাড়ি। 

মন্তব্য ( ০)





  • company_logo