• স্বাস্থ্য
  • লিড নিউজ

সাতকানিয়ায় হৃদরোগাক্রান্ত রোগীদের ফ্রি চিকিৎসা ক্যাম্প

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ০৯ মার্চ, ২০২৪ ১৬:২২:৪৮

ছবিঃ সিএনআই

সাতকানিয়া প্রতিনিধিঃ শহরকেন্দ্রিক হয়ে পড়েছে হার্ট অ্যাটাক বা হৃরোগের উন্নত চিকিৎসা ব্যবস্থা। জেলা-উপজেলা পর্যায়ে এ রোগে আক্রান্তদের উন্নত চিকিৎসা হচ্ছে না। প্রান্তিক পর্যায়ের রোগীরা প্রয়োজনীয় সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। রোগটি সম্পর্কে তাদের ধারণা কম, তেমন সচেতনও নন।

এমন প্রেক্ষাপটে শুক্রবার (৮ই মার্চ) সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পযন্ত সাতকানিয়া উপজেলায় ঢেমশা উচ্চ বিদ্যালয়ে ১২০ হৃদরোগাক্রান্ত রোগীকে এই চিকিৎসাসেবা প্রদান করে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে। এসময় স্কুল গভর্নিং বডির সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস।

অনুষ্ঠানের উদ্বোধক অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ বলেন, প্রতিটি ছাত্রছাত্রীকে পডাশুনার পাশাপাশি খেলাধুলা, সংগীত চর্চা, এবং মাদক মুক্ত থাকতে হবে। স্কুল জীবন থেকে মাদক গ্রহন শুরু হয়, তাই এসময়টি সঠিকভাবে ব্যয় করতে হবে। যে কোনভাবেই ধূমপান মুক্ত থাকতে হবে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বলেন, নিজেদেরকে বিজ্ঞান-প্রযুক্তি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদেরকে মানব সম্পদ হিসেবে গড়ে তোলার জন্য ছাত্র দের অনুরোধ করব এই মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাচ্ছি। পড়াশোনার পাশাপাশি তোমাদের শরীর গঠন করতে হবে। যে মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে তোমাদের অবদান রাখতে হবে। সেটা হচ্ছে স্কুলভিত্তিক হৃদরোগ প্রতিরোধ কর্মসূচি ও জনসচেতনতার  মধ্যেমে। যুব ও ছাত্র সমাজকে মাদক থেকে দূরে রাখার জন্য, সাতকানিয়া উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে খেলার মাঠ তৈরি করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক চৌধুরী, অধ্যাপক ডা. মো. আবু তারেক ইকবাল,পুষ্টিবিদ হাসিনা আক্তার, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, ডা. এ. কে. এম নাসির উদ্দিন, ডা. উজ্জ্বল চক্রবর্তী, ডা. প্রবাল চক্রবর্তী, ডা. সাইফ উদ্দিন আজাদ, ঢেমশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়াল হরি মজুমদার, অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক ছাত্র-ছাত্রী, এবং স্থানীয় ইউপি সদস্য রমজান আলী।

মন্তব্য ( ০)





  • company_logo